মারা গেছেন অভিনেতা অনুপম শ্যাম

সুপ্রভাত বিনোদন ডেস্ক »

চলে গেলেন ‘মন কি আওয়াজ প্রতিজ্ঞা’-খ্যাত ভারতীয় অভিনেতা অনুপম শ্যাম। দিন কয়েক আগেই কিডনির সমস্যায় মুম্বাইয়ের সিটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল ৬৩ বছর বয়সী এই শিল্পীকে। এরপর তিনি ছিলেন ভেন্টিলেটর সাপোর্টে। রবিবার (৮ আগস্ট) একাধিক অঙ্গ-প্রত্যঙ্গ বিকল হয়ে তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।
মূলত খলনায়কের চরিত্রেই দর্শকদের মন জয় করেছিলেন তিনি। ‘মন কি আওয়াজ প্রতিজ্ঞা’ সিরিয়ালের ঠাকুর সজ্জন সিং হিসাবেই দর্শক মনে আলাদা জায়গা করে নিয়েছেন অভিনেতা। সিরিয়ালের জাঁদরেল শ্বশুর চরিত্রে ছিলেন তিনি।
গত বছর জুলাই মাসে কিডনির সমস্যার জেরেই হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। অভিনেতার সব জমা-পুঁজি তার চিকিৎসার জন্য খরচ হয়ে যাওয়ায় বলিউডের কাছে আর্থিক সাহায্য প্রার্থনা করেছিল তার পরিবার। পাশেও দাঁড়িয়েছিল ইন্ডাস্ট্রি। কিন্তু শেষ পর্যন্ত আর ফেরা হলো না তার।
১৯৯৬ সালে শ্যাম বেনেগালের ‘সর্দারি বেগম’ ছবির মাধ্যমে অভিনয় জীবন শুরু অনুপম শ্যামের। কাজ করেছেন ‘দিল সে’, ‘জখম’, ‘দুশমন’, ‘সত্যা’, ‘হাজারো খাওয়াইশে এয়সি’র মতো অন্য ধারার ছবিতে। দর্শক তার অভিনয়ের জাদু দেখেছে ছোট পর্দাতেও। অনুপম শ্যামকে পাওয়া গেছে ‘রিসতে’, ‘ডোলি আরমানো কি’, ‘কৃষ্ণা চলি লন্ডন’-এর মতো ধারাবাহিকে।