মানবতার সেবায় হাসপাতালের কার্যক্রম অব্যাহত থাকবে

বিজিএমইএ কোভিড-১৯ ফিল্ড হাসপাতাল পরিদর্শনকালে নব-নির্বাচিত নেতৃবৃন্দ

বিজিএমইএ’র নব-নির্বাচিত সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী এর নেতৃত্বে বিজিএমইএ নেতৃবৃন্দ গতকাল সল্টগোলাস্থ বিজিএমইএ কোভিড-১৯ (করোনা) ফিল্ড হাসপাতাল পরিদর্শন করেন।
পরিদর্শনকালে বিজিএমইএ’র নব-নির্বাচিত সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী বলেন, বৈশ্বিক মহামারী গোটা বিশ্বকে যে বিপর্যয়ের মুখে ফেলে দিয়েছে তা থেকে উত্তরনের লক্ষ্যে সামাজিক দায়বদ্ধতা কর্মসূচির (সিএসআর) অংশ হিসেবে বিজিএমইএ জুন’ ২০২০ সালে সল্টগোলা এলাকায় অবস্থিত বিজিএমইএ হাসপাতালকে ৫০ শয্যার কোভিড-১৯ ফিল্ড হাসপাতালে রূপান্তর করে। উক্ত হাসপাতালে প্রাক্ আইসিইউ সেবা পর্যন্ত সব ধরনের সুযোগ সুবিধাসহ একটি বেইজমেন্ট ও ৩ তলা বিশিষ্ট সাড়ে ১৬ হাজার বর্গফুটের এই ফিল্ড হাসপাতালে ৬টি হাই-ফ্লো অক্সিজেন সরবরাহ নিশ্চিত করা হয়েছে। চট্টগ্রাম অঞ্চলের পোশাক শিল্পের শ্রমিক-কর্মচারীসহ স্থানীয় দরিদ্র জনসাধারণের করোনা সংক্রমনজনিত স্বাস্থ্যসেবায় বিজিএমইএ কোভিড-১৯ (করোনা) ফিল্ড হাসপাতাল চলমান দুর্যোগকালে মানবতায় সেবায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। হাসপাতাল স্থাপনে বিজিএমইএ’র পূর্বতন পরিচালনা বোর্ড ও সদ্য প্রাক্তন প্রথম সহ-সভাপতি ও পরিচালক এমএ সালাম কে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
বিজিএমইএ’র নব-নির্বাচিত সভাপতি ও প্রথম সহ-সভাপতির বরাত দিয়ে বলেন, বর্তমানে চলমান করোনার ২য় ঢেউ আরো ব্যাপকতর ও প্রকটতর হওয়ায় চট্টগ্রামস্থ পোশাক শিল্পের শ্রমিক-কর্মচারীসহ মানবতার বৃহত্তর স্বার্থে যতদিন পর্যন্ত করোনা সংক্রমণ সহনীয় পর্যায়ে না আসবে ততদিন পর্যন্ত এ হাসপাতালের সেবা কার্যক্রম চালু থাকবে।
বর্তমান করোনা সংক্রমণ বৃদ্ধির প্রকোপ মোকাবেলায় বিজিএমইএ কোভিড-১৯ (করোনা) ফিল্ড হাসপাতালের সেবা কার্যক্রম আরো সম্প্রসারণের উদ্যোগ নেয়া হয়েছে। এ লক্ষ্যে শহরের নাসিরাবাদ, মুরাদপুর ও কালুরঘাট এলাকায় অবস্থিত পোশাক শিল্পের কর্মরত শ্রমিক কর্মচারীদের সুবিধার্থে মুরাদপুরস্থ বিজিএমইএ স্কুলে ‘করোনা স্যাম্পল কালেকশন বুথ’ স্থাপন করা হয়েছে, যা ২৩ মে রোববার থেকে কার্যক্রম শুরু করবে।
উল্লেখ্য, চট্টগ্রামের এই বিজিএমইএ হাসপাতালে মেটারনিটি সহ অন্যান্য চিকিৎসা সুবিধাদিও এতদ্্অঞ্চলের হতদরিদ্র জনগোষ্ঠীর জন্য উন্মুক্ত রয়েছে।
পরিদর্শনকালে উপস্থিত থেকে আরো বক্তব্য রাখেন- বিজিএমইএ’র পরিচালক এমডি এম মহিউদ্দিন চৌধুরী, মো. হাসান (জ্যাকি), এম এহসানুল হক, মিরাজ-ই-মোস্তফা (কায়সার)। বিজ্ঞপ্তি