মহানগর আওয়ামী লীগের সম্মেলন ১৮ ডিসেম্বর

যৌথ প্রতিনিধি সভায় স্বপন

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলনের তারিখ একাধিকবার নির্ধারণ করে বিভিন্ন অজুহাতে পেছানো হয়েছে। সর্বশেষ ৪ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন স্থগিত করা হয়।

সম্মেলন বার বার পেছনোয় ক্ষোভ প্রকাশ করেন চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। এবার ১৮ ডিসেম্বর সম্মেলনের দিন চূড়ান্ত করার ঘোষণা দেন কেন্দ্রীয় এই নেতা।

গতকাল বুধবার দুপুরে নগরীর একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম নগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত যৌথ প্রতিনিধি সভায় বিশেষ অতিথির বক্তব্যে আবু সাঈদ আল মাহমুদ স্বপন এ ঘোষণা দেন।

তিনি বলেন, ‘দীর্ঘদিন এখানে ইউনিটের কাউন্সিল হয় না, ওয়ার্ডের কাউন্সিল হয় না, মহানগরের কাউন্সিল হয় না। আমার স্বপ্ন ছিলো নির্ধারিত সময়ে ইউনিট কাউন্সিল, ওয়ার্ড কাউন্সিল করবো। কিন্তু বিভিন্ন অজুহাত দেখিয়ে আমার এই উদ্যোগ ব্যর্থ করা হয়েছে।

তিনি বলেন, নগর আওয়ামী লীগের সম্মেলন আগামী ৪ ডিসেম্বর করার কথা ছিল। তবে সেদিন চট্টগ্রামে আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসমাবেশের কারণে সেটি আর হচ্ছে না। পরে নেত্রীর সঙ্গে এ বিষয়ে কথা বললে তিনি আমাকে আগামী ১৮ ডিসেম্বর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন করার নির্দেশ দেন।

সম্মেলন ও জনসভার প্রস্তুতি নিয়ে তিনি বলেন, ‘আমি এখন ক্ষণিকের অতিথি। ২৪ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের কাউন্সিল হওয়ার পর আমি চট্টগ্রামের দায়িত্ব থাকবো কিনা জানি না। তবে আমি চাই একটি স্বচ্ছ ও সুন্দর আওয়ামী লীগ। তাই পলোগ্রাউন্ডের সমাবেশের প্রস্তুতির পাশাপাশি ইউনিট, ওয়ার্ড ও থানার সম্মেলনও চলবে। সবকিছু একসাথে চলবে। সবকিছু শেষ করে আগামী ১৮ ডিসেম্বর আমরা একটি সুষ্ঠু ও সুন্দর সম্মেলন সম্পন্ন করতে পারব বলে আশা করি।’