বেসরকারি খাত দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে

পতেঙ্গায় সমুদ্রগামী জাহাজের উদ্বোধনে নৌপরিবহন প্রতিমন্ত্রী

সুপ্রভাত ডেস্ক

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, সরকারের পাশাপাশি বেসরকারি খাত দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাচ্ছে, যা দৃশ্যমান।

তিনি রোববার চট্টগ্রাম বন্দরের পতেঙ্গা কন্টেইনার টার্মিনালে মেঘনা গ্রুপের চারটি সমুদ্রগামী জাহাজের উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ দেশের সমুদ্রগামী জাহাজের জন্য আজ এক ‘মাইলফলক’ স্থাপন করেছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, জিয়া, এরশাদ, খালেদা জিয়াদের আমলে ব্যবসায়ীদের সম্পর্কে মানুষের যে নেগেটিভ ধারণা ছিল, তা এখন নেই। ব্যবসায়ীরা এখন দেশের সম্পদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যবসায়ীদের সুবিধার্থে সবকিছু উন্মুক্ত করে দিয়েছেন।
তিনি অন্যান্য বিনিয়োগকারীদের মেঘনা গ্রুপের মতো সরকার প্রদত্ত সুবিধা গ্রহণের আহবান জানিয়ে বলেন, ‘আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত হয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। আশা করি, ২০৪১ সালের আগেই আমরা লক্ষ্যমাত্রায় পৌঁছে যাব।’
মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা কামালের সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহান, এইচএসবিসি ব্যাংকের চিফ এক্সিকিউটিভ অফিসার মো. মাহবুব-উর-রহমান ও চট্টগ্রাম চেম্বার অব কমার্সের সভাপতি মাহবুবুল আলম বক্তৃতা করেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বে বঙ্গোপসাগরে আমাদের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। পৃথিবীতে দিগন্ত উন্মোচিত হয়েছে। সামনে এগিয়ে যেতে কিছু চ্যালেঞ্জ আছে। এ চ্যালেঞ্জও থাকতনা যদি বঙ্গবন্ধু বেঁচে থাকতেন।’ খবর বাসস।
প্রতিমন্ত্রী পরে চট্টগ্রাম বন্দরের পতেঙ্গা কন্টেইনার টার্মিনাল প্রাঙ্গণে বার্থ অপারেটর, শিপ হ্যান্ডলিং অপারেটর ও টার্মিনাল অপারেটরের অধীনে নিয়োজিত শ্রমিকদের মাঝে বোনাসের চেক বিতরণ করেন।