বৃষ্টিতে চট্টগ্রামের অনেক এলাকা বুধবার রাতভর ডুবে ছিল

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের নিচতলা পানিতে ডুবে যায়

নিজস্ব প্রতিবেদক »

বুধবার (৩০ জুন) রাত রাতের টানা বৃষ্টিতে চট্টগ্রাম নগরের বিরাট এলাকা জলবদ্ধ হয়ে পড়েছিল।  রাত থেকে শুরু হওয়া বৃষ্টিতে অধিকাংশ এলাকা হাঁটু সমান পানির নিচে তলিয়ে যায়। তবে বৃহস্পতিবার (১ জুলাই) সকাল থেকে বৃষ্টি কমায় পানি নামতে শুরু করে।

পতেঙ্গা আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় ১৯৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আগামী ২৪ ঘণ্টা হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

খোঁজ নিয়ে জানা গেছে, দুপুর ১২টা পর্যন্ত ১৯৫ মিলিমিটার বৃষ্টিতে নগরের চকবাজার, বাকলিয়া, হালিশহর, বাদুরতলা, আগ্রাবাদ এক্সেস রোড, ষোলশহর দুই নম্বর গেট, মুরাদপুর, আগ্রাবাদ, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল এলাকা হাঁটুপানিতে তলিয়ে যায়। বৃষ্টিতে এসব এলাকার বেশ কিছু বাসাবাড়িতে পানি ঢুকেছে বলে জানিয়েছেন বাসিন্দারা।

রাত থেকে শুরু হওয়া বৃষ্টিতে নগরের অনেক সড়ক হাঁটুপানিতে তলিয়ে যায়। তবে এদিন লকডাউনের কারণে গাড়ি কম থাকায় সড়কে ভোগান্তি সৃষ্টি হয়নি। সকালে বৃষ্টি কমে যাওয়ার পানি নেমে গেছে।

বৃষ্টিতে ৩০ জুন রাতেই  চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে পানি উঠে যায়। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত হাসপাতালের নিচতলা পানিতে ডুবে থাকা অবস্থায় দেখা যায়। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে রোগী ও স্বজনদের।