বিদ্যালয়ের দায়িত্ব সঠিকভাবে পালন করুন : মোছলেম

সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ বলেছেন, শিক্ষার পাশাপাশি শিশুরা যাতে শারীরিক, মানসিক ও স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন হয়ে গড়ে ওঠে-সে ব্যাপারে শিক্ষকদের সচেতন থাকতে হবে। মানসম্মত শিক্ষা অর্জন নিশ্চিত করতে হবে। শিক্ষকদের নিজ দায়িত্বের প্রতি আরো আন্তরিক হওয়ার আহবান জানিয়ে মোছলেম উদ্দিন আহমদ এমপি বলেন, যথাসময়ে বিদ্যালয়ে হাজির হলে কেবল দায়িত্ব শেষ নয়, বিবেকের তাড়নায় প্রতিদিনকার অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। তিনি বলেন, শিক্ষকদের চালচলন, কথাবার্তা ও বেশভূষা যেন শিক্ষার্থীদের শিক্ষণীয় হয়ে ওঠে সেদিকেও সজাগ থাকতে হবে।

১২ অক্টোবর বিকেল ৩টায় চট্টগ্রাম সার্কিস হাউসে প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে চট্টগ্রাম-৮ আসনের আওতাধীন পাঁচলাইশ ও চান্দগাঁও থানার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের মতবিনিমিয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত বক্তব্য রাখেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম বলেন, সরকার একটি শিক্ষিত জনগোষ্ঠী তৈরী করার মানসে শিক্ষা সম্পর্কিত খাতগুলোর অবকাঠামো উন্নয়নে আন্তরিক। শিক্ষা সবার অধিকার এই বিশ্বাসে জননেত্রী শেখ হাসিনার সরকার শিক্ষা প্রসারের উদ্দেশ্যে বাস্তবসম্মত কর্মসূচী অব্যাহত রেখেছে। শেখ হাসিনার সরকার শিশু-কিশোরদের বিদ্যালয় মুখী করার ক্ষেত্রে সফলতা এনেছে। আমাদের আজকের প্রজন্ম পূর্বের যে কোন সময়ের চেয়ে জ্ঞান লাভে আন্তরিক ও অভিভাবকরা শিক্ষা গ্রহণের ক্ষেত্রে উপার্জনের বিরাট অংশ ব্যায় করছে।

পাঁচলাইশ থানা শিক্ষা অফিসার মুহাম্মদ আব্দুল হামিদের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন চান্দগাঁও থানা ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার ইসরাত জাহান, সহকারী শিক্ষা অফিসার খন্দকার সাখিনা বেগম, পাঁচলাইশ ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব শফিকুল ইসলাম, চান্দগাঁও ওযার্ড আওয়ামী লীগের আহবায়ক নুর মোহাম্মদ নুরু, মোহরা ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত আহবায়ক নাজিম উদ্দীন চৌধুরী, যুগ্ম-আহবায়ক জসিম উদ্দিন, আবু সাদাত মোহাম্মদ সায়েমসহ চট্টগ্রাম-৮ সংসদীয় আসনের আওতাধীন পাঁচলাইশ ও চান্দগাঁও শিক্ষা থানার প্রধান শিক্ষকবৃন্দ। বিজ্ঞপ্তি