বিএনপির গঠনতন্ত্রেই দুর্নীতির গন্ধ: হানিফ

কক্সবাজার পৌর আওয়ামী লীগের সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার »

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, বিএনপি-জামায়াত প্রতিনিয়ত মিথ্যাচার করছে। মির্জা ফখরুল বারবার সরকারের দুর্নীতির কথা বলছেন; অথচ বিএনপি ক্ষমতায় থাকাকালীন ৫ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। আর দলের নেত্রী খালেদা জিয়া দুর্নীতির কারণে দ-িত; তারেক রহমানও পলাতক। সেই দলের নেতাদের মুখে দুর্নীতির কথা মানায় না। বিএনপির দলীয় গঠনতন্ত্রেই দুর্নীতির গন্ধ আছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের মাঠে কক্সবাজার পৌর আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিলের প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নজিবুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উজ্জ্বল করের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রথম অধিবেশনে আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান বক্তব্য রাখেন।

সমাবেশে মাহবুব উল আলম হানিফ আরও বলেন, ‘বঙ্গবন্ধুর ভাষণের মাধ্যমে এ দেশের মানুষ উজ্জীবিত হয়ে যুদ্ধ করেছেন। যুদ্ধে জয়লাভ করে আমরা পেয়েছি স্বাধীন বাংলাদেশ। স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য বহু ত্যাগ স্বীকার করেছেন বঙ্গবন্ধু। তিনি সাধারণ মানুষের সঙ্গে মিশেছেন, তাদের সঙ্গে কথা বলেছেন। বাঙালি জাতির অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে তিনি বারবার কারাবরণ করেছেন। মাত্র সাড়ে ৩ বছরে তিনি দেশকে ঢেলে সাজানোর উদ্যোগ নেন। বঙ্গবন্ধু যেমন কোমল মনের মানুষ ছিলেন, তেমনি ছিলেন দৃঢ়চেতা। আর তার মনোবল সবসময়ই ছিল অটুট।’

তিনি আরও বলেন, ‘অন্ধকারে নিমজ্জিত বাংলাদেশকে আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গর্ব ও মর্যাদার জায়গায় নিয়ে গেছেন। তাঁর নেতৃত্বে এখন দেশের উন্নয়ন হচ্ছে। দেশের মানুষের ভাগ্য বদলে যাচ্ছে। আপনারা উন্নয়ন করতে পারেননি, আমরা করছি। ধ্বংসাত্মক রাজনীতি থেকে বেরিয়ে এসে আপনাদেরও এই উন্নয়নের ধারায় শামিল হওয়া উচিত।’