বিএনপির খালি কলসি বাজছে বেশি: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহ্মুদ বলেছেন, বিগত ২০১৮ সালের নির্বাচনের পূর্বে বিএনপি নেতারা ডান-বাম, মধ্যপন্থিদের নিয়ে ঐক্যের কথা বলেছেন। ঐক্য করেছেনও। কিন্তু জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। বর্তমানেও বিএনপি নেতারা বিভিন্ন প্রকার ঐক্যের কথা বলছেন। প্রকৃতপক্ষে তাদের ঐক্যের মধ্যে প্রচণ্ড অনৈক্য বিরাজমান। কাগুজে ঐক্য হলেও তা দেশ ও জনগণের কোন কাজে আসবে না। তিনি বলেন, বিএনপি নেতাদের বক্তব্য এখন জনগণের নিকট হাসির খোরাকে পরিণত হয়েছে। বিএনপির খালি কলসি এখন বেশি বাজছে।
মন্ত্রী গতকাল রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্ব আজ বিশে^ প্রশংসিত। জাতিসংঘসহ বিশ^ নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীকে বিশেষ আমন্ত্রণ জানিয়ে জাতিসংঘের অধিবেশনে নিয়ে গেছেন। করোনা মহামারি মোকাবেলায় সফল হওয়া এবং করোনার মধ্যে আর্থিক সব সূচক উর্ধ্বমূখী রাখার অবিশ^াস্য গল্প বিশ^বাসী শুনতে চায়। তারা প্রধানমন্ত্রীকে অনুকরণ ও অনুসরণ করতে চায়। তাদের দেশে প্রধানমন্ত্রীর চিন্তা-ভাবনা ও গৃহীত কর্মপরিকল্পনা বাস্তবায়ন করতে চায়। এটা দেশের জন্য গর্বের। অথচ বিএনপি নেতৃবৃন্দ দেশের এসব সাফল্যগাথা দেখতে পায় না। তারা শুধু অপরাজনীতিতে ব্যস্ত। এজন্যই জনগণ তাদের বারবার প্রত্যাখ্যান করেছে।
দু’বছর পরে অনুষ্ঠিত জাতীয় নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে নেতাকর্মীদের নির্দেশ দিয়ে তিনি বলেন, তৃণমূলের নেতাকর্মীরাই দলের প্রাণ। তারাই দলের মুল শক্তি। কাজেই তাদের মতামতের ভিত্তিতে দল পরিচালিত হবে। দলের মধ্যে ঘাপটি মেরে থাকা অপশক্তি থেকে সতর্ক থাকতে হবে। দলের সাংগঠনিক ভিত্তি আরো শক্তিশালী করতে হবে।
রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগ যুবলীগ মহিলা লীগ কৃষকলীগ স্বেচ্ছাসেবক লীগ প্রভৃতি অঙ্গসংগঠনের মেয়াদোত্তীর্ণ কমিটি আগামী ১৫ দিনের মধ্যে সম্পন্ন করার নির্দেশ দিয়ে তথ্যমন্ত্রী বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের তৃণমূলের চাহিদার ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হবে। প্রতি ইউনিয়ন থেকে তিনজনের নাম প্রস্তাব করতে হবে। যাচাই বাছাই করে নেতৃবৃন্দ দলীয় প্রার্থী ঠিক করবেন।
উপজেলা আওয়ামী লীগ সিনিয়র সহসভাপতি আবদুল মোনাফের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার, পৌর মেয়র শাহাজাহান সিকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান সফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম, উত্তর জেলা আওয়ামী লীগ সদস্য ইফতেখার হোসেন বাবুল, কামরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম, আকতার হোসেন খান, আবুল কাশেম চিশতিসহ যুবলীগ ছাত্রলীগ মহিলালীগ কৃষকলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ বর্ধিত সভায় উপস্থিত ছিলেন।বিজ্ঞপ্তি