বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ বঙ্গবন্ধুর নামে

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
দীর্ঘ ১০ মাস পর দেশের মাটিতে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষের সিরিজ দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে ফিরছে টাইগাররাও। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে এ বছর প্রত্যেকটি হোম সিরিজই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করা হবে এমনটাই পরিকল্পনা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। তাই সরফরকারীদের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজের নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজ সিরিজ-২০২১’।
শনিবার বঙ্গবন্ধু বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজ সিরিজের স্পন্সর পরিচিতি অনুষ্ঠানে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এমনটাই জানান।
তিনি বলেন, আমরা চাচ্ছি যতগুলো খেলা আছে আমরা যেন বঙ্গবন্ধুর নামে উৎসর্গ করতে পারি। এরকম চিন্তাভাবনা আছে আমাদের। সেই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু টি-২০ কাপ হয়েছে, এখন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ হচ্ছে। জাতির জনকের নামে আমরা সিরিজের নামকরণ করেছি। এখন ঘরোয়া যে খেলাগুলো হবে আমরা চেষ্টা করবে তাকে স্মরণ করে নামকরণ করার।
জালাল ইউনুস জানান, স্থগিত থাকা ঘরোয়া ক্রিকেট শীঘ্রই শুরু করবে বিসিবি। তার আগে ক্রিকেটারদের মহামারি করোনার প্রতিষেধক প্রয়োগের কথা ভাবা হচ্ছে।
জালাল ইউনুস বলেন, প্রিমিয়ার লিগ এক রাউন্ড হওয়ার পর বন্ধ হয়ে গেছে। এটা শুরু করার চিন্তাভাবনা আছে আমাদের। প্রথম বিভাগ, জাতীয় লিগ- অনেক খেলা বাকি আছে। ফেব্রুয়ারি মাসের পর আমরা শুরু করার চেষ্টা করব। আমাদের সভাপতি বলেছেন তিনি খেলোয়াড়দের প্রাধান্য দিয়ে ভ্যাকসিনের ব্যবস্থা করবেন। খবর : ডেইলিবাংলাদেশ’র।