বাংলাদেশ-আফগানিস্তানের তিন ওয়ানডে চট্টগ্রামে

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শেষেই শুরু হবে বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ। এরই মধ্যে চূড়ান্ত হয়েছে টাইগারদের আসন্ন এই হোম সিরিজের সূচি। সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে দেশের হোম অব ক্রিকেট খ্যাত মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রাখা হয়েছে এই সিরিজের দুটি ম্যাচ।
প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল চট্টগ্রাম ও সিলেটে হবে আফগানিস্তানের বিপক্ষে তিন ওয়ানডে ও দুই ম্যাচের টি-২০ সিরিজ। কিন্তু বাংলাদেশ ক্রিকেট লিগের ওয়ানডে পর্বে সিলেটের উইকেটে তেমন রান হয়নি বিধায় এই ভেন্যু বাদ দেওয়া হয়।
আর এ কারণে সিলেটের বদলে ঢাকায় দুই ম্যাচ আনার ব্যাপারে অনানুষ্ঠানিক সিদ্ধান্ত হয়। তবে এরপর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ভেবেছিল, শুধু চট্টগ্রামেই পুরো পাঁচটি ম্যাচ আয়োজন করার কথা। শেষ পর্যন্ত সেটা আর হয়নি।
বৃহস্পতিবার রাতে প্রকাশিত সূচি অনুযায়ী, ওয়ানডে সিরিজের তিন ম্যাচ হবে চট্টগ্রামে। এরপর টি-২০ সিরিজ খেলতে ঢাকায় আসবে দুই দল। সূচি অনুসারে আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। পরে টি-২০’র লড়াই হবে ৩ মার্চ থেকে। ওয়ানডে ম্যাচগুলো শুরু বেলা ১১টা থেকে, টি-২০ মাঠে গড়াবে দুপুর ৩টায়।
সিরিজের পূর্ণাঙ্গ সূচি:
প্রথম ওয়ানডে – ২৩ ফেব্রুয়ারি, চট্টগ্রাম (বেলা ১১টা), দ্বিতীয় ওয়ানডে – ২৫ ফেব্রুয়ারি, চট্টগ্রাম (বেলা ১১টা), তৃতীয় ওয়ানডে – ২৮ ফেব্রুয়ারি, চট্টগ্রাম (বেলা ১১টা), প্রথম টি-২০ – ৩ মার্চ, ঢাকা (দুপুর ৩টা)
দ্বিতীয় টি-২০ – ৫ মার্চ, ঢাকা (দুপুর ৩টা)। খবর ডেইলি বাংলাদেশ’র
উল্লেখ্য, এ দুই সিরিজ খেলতে আগামী ১২ ফেব্রুয়ারি বাংলাদেশে চলে আসবে আফগানিস্তান দল। তারপর তারা সিলেটে কন্ডিশনিং ক্যাম্প করবে। অন্যদিকে ১৫ থেকে ১৭ ফেব্রুয়ারির মধ্যে বাংলাদেশ দল ঘোষণার কথা জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।