বন্দরকে হারিয়ে মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্রের চমক

জিপিএইচ ইস্পাত প্রিমিয়ার ফুটবল লিগ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক »

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা ও চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশন আয়োজিত জিপিএইচ ইস্পাত সিজেকেএস-সিডিএফএ প্রিমিয়ার ফুটবল লিগ ২০২২ আসরে জয়ে শুরু করেছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। গতকাল (৯ সেপ্টেম্বর) এম এ আজিজ স্টেডিয়ামে ৫ম দিনে তারা নিজ প্রথম খেলায় ২-১ গোলে শক্তিশালী সাবেক চ্যাম্পিয়ন চট্টগ্রাম বন্দর ক্রীড়া সমিতিকে পরাজিত করে। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র দলের সায়েম ও হাসান এবং বন্দরের দিদার ১টি করে গোল করেন।

খেলায় শুরু থেকে দুই দলই সমানতালে খেলতে থাকে। তবে গোলের সুযোগ করার দিকে এগিয়ে ছিল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। এ অর্ধে তারা দুটি নিশ্চিত গোলবঞ্চিত হয়। একবার বারে লেগে প্রতিহত ও আরেকবার একজন স্ট্রাইকার বাইরে শট করে গোল নষ্ট করেন। ৪১ মিনিটে পেনাল্টি থেকে দিদার গোল করে বন্দরকে এগিয়ে নেন (১-০)।

মুক্তিযোদ্ধার কিপার প্রতিপক্ষের গোলের চেষ্টা ঠেকাতে গিয়ে ফাউল করলে রেফারি শিমুল বড়–য়া পেনাল্টির নির্দেশ দেন। অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি এ গোল। ইনজুরি সময়ে গোলমুখের জটলা থেকে সায়েম বল জালে পাঠিয়ে সমতা আনেন (১-১)। এ ফলাফলে প্রথমার্ধ শেষ হয়। দ্বিতীয়ার্ধেও একই ধারা বজায় রেখে উভয় দলই আক্রমণ শানাতে থাকে। কিন্তু জালের ঠিকানা কেউ পাচ্ছিলো না। এরমধ্যে ২৫ মিনিটে মুক্তিযোদ্ধার কিপার আনিসের দৃঢ়তায় বন্দর গোলবঞ্চিত হয। বক্সের বাইরে থেকে কায়েসের বিপজ্জনক শট আনিস প্রতিহত করে দেন। বিপজ্জনক ফাউলের দায়ে দ্বিতীয় দফা হলুদ কার্ড পেয়ে বন্দরের দিদারকে মাঠ ছাড়তে হয়। বাকি সময় ১০ জনের বন্দর দলকে পেয়ে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র আক্রমণের ধার বাড়াতে সক্ষম হয়। ফলশ্রুতিতে যোগ করা তিন মিনিটের দ্বিতীয় মিনিটে গোল পেয়ে যায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে ডানপ্রান্দ থেকে জাতীয় তারকা জাফর ইকবাল বক্সে সেন্টার করেন, ফাঁকায় পেয়ে হেফাজউদ্দিন হাসান দুর্দান্ত শটে জালের ঠিকানা খুঁজে পান (২-১)। এ সময় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র দলের তাবুতে আনন্দের জোয়ার বইয়ে যায়।

ম্যাচসেরা হাসানের হাতে ক্রেস্ট ও নগদ এক হাজার টাকা তুলে দেন সিজেকেএস যুগ্ম সম্পাদক মসিউর রহমান চৌধুরী। আজকের খেলা: ব্রাদার্স-কাস্টমস ক্লাব (৩টা ৩০)।