ফেসবুক-মেটার্ভাস জগতে প্রবেশ করলেন কমল হাসান

সুপ্রভাত বিনোদন ডেস্ক »

ফেসবুক কোম্পানি নাম পরিবর্তন করে রেখেছে ‘মেটা’। পাশাপাশি আরও একটি ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। জানিয়েছে, এর মাধ্যমে ‘মেটাভার্স’ নামের অবিশ্বাস্য ধরনের এক ভার্চুয়াল দুনিয়ায় প্রবেশ করছে তারা।
যে পৃথিবীতে প্রথম ভারতীয় তারকা হিসেবে তৈরি করা হচ্ছে কমল হাসানের অবয়ব! তবে সেটা থ্রিডি। থাকবে প্রাণও!
বিষয়টি বুঝতে আবারও ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গে ফিরে যেতে হবে।
তার মতে, মেটাভার্স হতে যাচ্ছে ভার্চুয়াল জগৎ। যেখানে নিজেরাই একটি থ্রিডি দুনিয়া তৈরি করতে পারবেন। তৈরি করা হবে নিজেদের কপি। থ্রিডি বিভিন্ন দরজা-জানালা দিয়ে সাজানো যাবে বাড়ি। চাইলে বাংলাদেশও তৈরি করা সম্ভব। যার নিয়ন্ত্রণ শুধু নিজের। চাইলে সেখানে বন্ধুদের দাওয়াত দেওয়া যাবে। আড্ডা দেওয়া যাবে।
মজার বিষয় হলো, যদি সেখানে এসে কেউ আপনার কাঁধে হাত রাখে সেটা অনুভবও করা যাবে। এ জন্য প্রত্যেককে চোখে পরতে হবে এআর গ্লাস।
তবে এ পুরো বিষয়টির জন্য ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ ১০ বছরের পরিকল্পনা নিয়েছেন।
ঠিক একারণেই ভারতীয় সেলিব্রেটি হিসেবে মেটাভার্সে যুক্ত হলেন কমল হাসান। এই তারকা চাইলে বিশ্বের যে কোনও প্রান্ত থেকে যে কেউ তার সঙ্গে সময় কাটাতে পারবেন। যার অনুভূতি হবে একবারে চাক্ষুষ!
বিষয়টি নিয়ে ৬৭ বছর বয়সী ভারতীয় তারকা কমল হাসান বলেন, ‘এমন একটা জার্নির জন্য আমি সত্যিই খুবই রোমাঞ্চিত হয়ে আছি। আমার ছয় দশকের জীবনের পুরোটাই এক ঝটকায় এই ভার্চুয়াল জগতে চলে আসছে।’
কমল হাসানের মেটাভার্স প্রস্তুতকারী প্রতিষ্ঠান ভারতীয় প্রতিষ্ঠান ফানটিকো জানায়, খুব দ্রুতই গেম বেজ মেটাভার্স ভারতে যাত্রা করবে। বিষয়টি নিয়ে তারা কথা বলছেন অমিতাভ বচ্চন ও সালমান খানের মতো তারকাদের সঙ্গেও।
সূত্র: টাইমস অব ইন্ডিয়া