ফটিকছড়ির নিখোঁজ ব্যবসায়ীর লাশ মিলল সীতাকুণ্ডে

রামগড়ে অটোরিকশা চালকের লাশ উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, ফটিকছড়ি ও রামগড় »

সীতাকুণ্ড থেকে উত্তম কুমার ধর (৪৬) নামে ফটিকছড়ির এক স্বর্ণ ব্যবসায়ী ও খাগড়াছড়ি থেকে মো. রোমান গাজী (৫০) নামে এক সিএনজি চালিত অটোরিকশা চালকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শুক্রবার লাশ দুটি উদ্ধার করা হয়।
জানা গেছে, নিখোঁজ হওয়ার দুইদিন পর ফটিকছড়ির নাজিরহাট বাজারের স্বর্ণ ব্যবসায়ী জনতা জুয়েলার্সের মালিক উত্তম ধর (কুসুম) এর লাশ উদ্ধার করা হয়েছে। তিনি ফটিকছড়ির নাজিরহাট থেকে নিখোঁজ হলেও তার লাশ পাওয়া যায় সীতাকুণ্ডের সদর এলাকায়। পরিবারের দাবি, কেউ অপহরণ করে এ স্বর্ণ ব্যবসায়ীকে পরিকল্পিতভাবে হত্যা করেছে।
জানা গেছে, ৮ মার্চ মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম শহরে যাওয়ার জন্য নিজ দোকান থেকে বের হয়ে আর ফেরেনি তিনি। এরপর থেকে তার কোন খোঁজ না পেয়ে পরদিন বুধবার ফটিকছড়ি থানায় জিডি করেন তার ভাই উজ্জ¦ল কুমার ধর।
নিহত উত্তম কুমার ধরের ভাই উজ্জ¦ল কুমার ধর বলেন, আমার ভাইকে হত্যা করা হয়েছে। থানায় নিখোঁজের ডায়েরি করেছি। তার সীতাকুণ্ড যাওয়ার কথা ছিল না। কেউ তাকে অপহরণ করে ওখানে নিয়ে গেছে। পরে পরিকল্পিতভাবে ট্রেনে ফেলে দিয়ে হত্যা করেছে।
তিনি আরও জানান, ভাই মঙ্গলবার সকালে দোকান থেকে বের হয়েছিল শহরে একজন উকিলের সাথে দেখা করবে বলে। এছাড়া একজন ডাক্তারের সাথে দেখা করে চিকিৎসা নেওয়ার কথা ছিল তার। রাতে ফিরে আসার কথা ছিল কিন্তু ফিরে না আসায় আমরা বিভিন্ন স্থানে খোঁজ নিয়েছি। কোথাও না পেয়ে ফটিকছড়ি থানায় নিখোঁজ ডায়েরি করেছি।
প্রযুক্তির মাধ্যমে জানতে পেরে পুলিশ আমাদের জানিয়েছিল বুধবার সীতাকুণ্ডের মাধবকুণ্ডে মোবাইলের সংযোগ পাওয়া যাচ্ছে। ফলে আমরা ওখানেও খোঁজ নিতে গিয়েছি। বৃহস্পতিবার রাতে জানতে পারলাম একজন লোক ট্রেন এক্সিডেন্টে মারা গেছেন। ওনার খোঁজ নিয়ে দেখি লাশ ছিন্নভিন্ন হয়ে গেছে। হাতের আংটি ও পায়ে জুতা দেখে শনাক্ত করি তিনি আমার ভাই।
উজ্জ্বল কুমার ধর আরও বলেন, আমার ভাই কোনো মানসিক রোগী নয়। কেউ তাকে সীতাকুণ্ডে নিয়ে গিয়ে হত্যা করেছে। আমি এর বিচার চাই।
সীতাকুণ্ডে রেলওয়ে জিআরপি পুলিশের এসআই খুরশেদুল আলম বলেন, সীতাকুণ্ড সদর ডেবার পাড় এলাকায় রেললাইনে কাটা পড়া একব্যক্তির লাশ উদ্ধার করেছি বৃহস্পতিবার রাতে। রাত ৮টার দিকে ট্রেনে কাটা পড়েছিল লোকটি। লাশটি রাতেই মর্গে পাঠানো হয়েছে। শুরুতে অজ্ঞাত হিসেবে থাকলেও লাশটি ফটিকছড়ির জুয়েলারি ব্যবসায়ীর বলে শনাক্ত করায় পরিবারকে দিয়ে দিয়েছি।
এ ব্যাপারে ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রবিউল হোসেন বলেন, এ বিষয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে, খাগড়াছড়ি গুইমারা হাফছড়ি এলাকায় মো. রোমান গাজী নামে এক সিএনজি চালিত অটোরিকশা চালকের লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার গুইমারা থানা পুলিশ হাফছড়ি ইউনিয়নের কালাপানি এলাকায় ওই ব্যক্তির বাড়ি থেকে লাশটি উদ্ধার করে। রোমান গাজী মৃত আফতার গাজীর ছেলে।
জানা গেছে, বসতবাড়ি নির্মাণ করতে তার অনেক ধারদেনা হয়। এই নিয়ে পরিবারের সাথে প্রায় সময় কলহ সৃষ্টি হতো। তিনি একাই থাকতেন।
গুইমারা থানার ওসি মিজানুর রহমান জানান, খবর পেয়ে রোমান গাজীর মৃতদেহ উদ্ধার করা হয়। মৃত্যুর কারণ জানা যায়নি। বৃহস্পতিবার রাতের কোনো একসময় মৃত্যু হতে পারে বলে তিনি উল্লেখ করেন। লাশ মর্গে পাঠানো হয়েছে।