প্রেমের কারণে খুন হলো পল্লিচিকিৎসক নুর মোহাম্মদ

খুনের ঘটনায় আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি, মাটিরাঙা :

প্রেমের ঘটনায় তৈরি হওয়া প্রতিহিংসায় পরিকল্পিতভাবে খাগড়াছড়ির মাটিরাঙার পল্লিচিকিৎসক নুর মোহাম্মদ টিপুকে হত্যা করেছে নিপুন ত্রিপুরা নামে এক যুবক ও তার কয়েকজন বন্ধু।
ওই হত্যাকা-ের একুশ দিনের মাথায় সেনাবাহিনীর সহযোগিতায় শ্বাসরুদ্ধকর অভিযান শেষে রহস্য উদঘাটনসহ

গত দুদিনে মাটিরাঙা ও গুইমারা উপজেলার বিভিন্ন এলাকায় পৃথক অভিযান চালিয়ে সাত যুবককে আটক করে মাটিরাঙা থানা পুলিশ। আটককৃতরা হলো ঘটনার মুল পরিকল্পনাকারী গুইমারার মাইরং পাড়ার কুমার ত্রিপুরার ছেলে নিপুন ত্রিপুরা (১৭), মাটিরাঙার কাঠালিয়া পাড়ার শান্তি ত্রিপুরা (২০), সুমন ত্রিপুরা (২০), ডেনী ত্রিপুরা (২৪), দীপন ত্রিপুরা (২৩), স্বপন ত্রিপুরা (২৪) ও নীল ত্রিপুরা (২৩)।
মাটিরাঙা থানার অফিসার ইনচার্জ মো. শামসুদ্দিন ভুইয়া জানান, স্থানীয় এক ত্রিপুরা মেয়ের সাথে প্রেমের সম্পর্ক ছিল নিপুন ত্রিপুরার। অন্যদিকে একই মেয়ের সাথে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়ে পল্লিচিকিৎসক নুর মোহাম্মদ টিপু।

বিষয়টি জানতে পেরে প্রতিহিংসাপরায়ণ হয়ে ওঠে ওই মেয়ের প্রেমিক নিপুন ত্রিপুরা। তারই জের ধরে ছয় সহযোগীর সাথে পূর্বপরিকল্পনা অনুযায়ী বাড়ি থেকে ডেকে নিয়ে নুর মোহাম্মদকে হত্যা করে খাগড়াছড়ি-চট্টগ্রাম আঞ্চলিক সড়কের সাপমারা ব্রিজের নিচে ফেলে দিয়ে হত্যাকারীরা পালিয়ে যায়। এ সময় তার পা বাঁধা এবং মাথায় ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন ছিল

ঘটনার সত্যতা নিশ্চিত করে মাটিরাঙা থানার অফিসার ইনচার্জ মো. শামসুদ্দিন ভূঁইয়া জানান, বিভিন্ন সোর্স ব্যবহার করে সেনাবাহিনীর সহযোগিতায় নুর মোহাম্মদ হত্যাকা-ে জড়িত ৭ আসামিকে আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে সুমন ত্রিপুরা ও শান্তি ত্রিপুরা হত্যাকা-ের দায় স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছে।
প্রসঙ্গত, স্ত্রীর চিকিৎসার কথা বলে বাসা থেকে ডেকে নিয়ে এ হত্যাকাণ্ড সংঘটিত হয়।