প্রিমিয়ার ইউনিভার্সিটি রানার্সআপ

চবিতে জাতীয় তরুণ গবেষক সম্মেলন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিশ্ববিখ্যাত বিজ্ঞানী ড. জামাল নজরুল ইসলাম স্মরণে অনুষ্ঠিত জাতীয় তরুণ গবেষক সম্মেলনে গবেষণাপত্র উপস্থাপন করে প্রিমিয়ার ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র মাহফুজুল হক রানার্সআপ নির্বাচিত হয়েছেন।

এই সম্মেলনে দেশ-বিদেশের ৫৭০ জন তরুণ গবেষক অংশগ্রহণ করে নিজ নিজ গবেষণাপত্র উপস্থাপন করেন। মাহফুজুল হকের গবেষণার বিষয় ছিল ‘ডিজাইন এন্ড ইমপ্লেমেন্টেশন অফ এ হাই ফ্লো নোজাল ক্যানোলা’।

প্রিমিয়ার ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান টুটন চন্দ্র মল্লিকের নির্দেশনায় এই প্রকল্পে মাহফুজুল হকের সঙ্গে কাজ করেন বিভাগের অপর দুই ছাত্র জিতু দাস ও নুরুল আজিজ।

২৪ মে বিকেল ৩টায় ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মাহফুজুল হক ও তার সহযোগী অপর দুই শিক্ষার্থী জিতু দাস ও নুরুল আজিজ প্রিমিয়ার ইউনিভার্সিটির জিইসি মোড়স্থ ক্যাম্পাসে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী, একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ ও প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

প্রফেসর ড. অনুপম সেন জাতীয় তরুণ গবেষক সম্মেলনে মাহফুজুল হক রানার্সআপ হওয়ায় গভীর উচ্ছ্বাস প্রকাশ করেন। তিনি বলেন, প্রিমিয়ার ইউনিভার্সিটির শিক্ষার্থীরা আজ পর্যন্ত দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ের বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সাফল্য অর্জন করেছে। এই সাফল্য মূলত প্রিমিয়ার ইউনিভার্সিটির। আশা করি, অদূর ভবিষ্যতে তারা আরও বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সাফল্য অর্জনের মাধ্যমে শুধু প্রিমিয়ার ইউনিভার্সিটি নয়, পুরো বাংলাদেশের সুনাম বৃদ্ধি করবে।

এসময় উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির উপ-উপাচার্য প্রফেসর ড. কাজী শামীম সুলতানা, ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক, প্রকৌশল ও বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ, রেজিস্ট্রার খুরশিদুর রহমান, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান টুটন চন্দ্র মল্লিক ও সহকারী অধ্যাপক সাইফুদ্দিন মুন্না।

উপ-উপাচার্য প্রফেসর ড. কাজী শামীম সুলতানা ও ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক মাহফুজুল হকের এই অর্জনকে অসাধারণ উল্লেখ করেন। বিজ্ঞপ্তি