প্রকৃত রাজনীতির চর্চা হয় চট্টগ্রামে

পাঠানটুলী ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে নাছির

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, আমাদেরকে শুধু নেতা হওয়ার জন্য নয়, সংগঠনের অস্তিত্ব বজায় রাখতে নিজেদের সকল সামর্থ্য শক্তি উজার করে দিতে হবে। আমাদের মধ্যে নানারকম তর্ক-বিতর্ক ও মতভিন্নতা থাকতেই পারে। কিন্তু এ নিয়ে চরিত্র হরণ বা কোন্দল কিছুতেই কাম্য হতে পারে না। মহানগর আওয়ামী লীগ নানান ঝড়-ঝাপটা অতিক্রম করে রাজনৈতিক মঞ্চে সক্রিয়। কোন প্রতিকূলতায় মাথা নত করেনি। তিনি গতকাল ২৩ নম্বর পাঠানটুলী ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে খান বাড়ি চত্বরে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
উদ্বোধকের বক্তব্যে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রাম মহানগর প্রকৃত রাজনীতির উত্তরাধিকারের ঐতিহাসিক ও ঐতিহ্যবাহী অনেক ঘটনার সূতিকাগার। সেই হতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ গণমানুষের রাজনীতি প্রতিষ্ঠায় একটি উর্বর মঞ্চ। সত্যিকার অর্থেই প্রকৃত রাজনীতির চর্চা হয় চট্টগ্রামে। মহানগর আওয়ামী লীগ সংগঠিত ও সাংগঠনিকভাবে শৃঙ্খলাবদ্ধ হলে তার প্রভাব পড়ে চট্টগ্রাম উত্তর, দক্ষিণ, কক্সবাজার এবং পার্বত্য জেলাগুলোতে। তাই চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ যত সংগঠিত হবে তার আলো ছড়িয়ে যাবে সবখানে।
তিনি আরো বলেন, মহানগর আওয়ামী লীগের আসন্ন সম্মেলনকে কেন্দ্র করে থানা, ওয়ার্ড ও ইউনিট পর্যায়ে নতুন নেতৃত্ব প্রতিষ্ঠায় যে কর্মকাণ্ড চলমান রয়েছে তাকে গতিশীল করার জন্য কেন্দ্রীয় নির্দেশনা রয়েছে। তা যথাযথভাবে পালন করতে পারলে মহানগর আওয়ামী লীগ অবশ্যই শক্তিশালী হবে। দলের মধ্যে নেতৃত্বের ক্ষেত্রে প্রতিযোগিতা থাকবে এবং নিজেকে আরো বড় পদে যাবার আকর্ষণ থাকবে। কিন্তু এক্ষেত্রে যাতে কোনো অবাঞ্চিত ঘটনার সূত্রপাত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।
প্রধান বক্তার বক্তব্যে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মেয়র এম রেজাউল করিম চৌধুরী বলেন, বিএনপি-জামায়াত এবং স্বাধীনতাবিরোধী অপশক্তি আবার ফণা তুলেছে। একজন সাজাপ্রাপ্ত আসামি লন্ডনে বসে লবিষ্ট নিয়োগের মাধ্যমে সরকার উৎখাতের পাঁয়তারা করছে।
বিশেষ অতিথি বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিগত ১৪ বছরে টানা ক্ষমতায় থেকে দেশের উন্নয়নই শুধু করেনি, একটি দরিদ্র দেশকে স্বল্পোন্নত এবং পরে উন্নয়নশীল দেশে পরিণত করেছেন। তাই বিএনপি জামাত জোট ঈর্ষান্বিত হয়ে অবৈধ পথে সরকারের পতন চায়। কিন্তু জনগণ তাদের সাথে নেই বলে সরকার টিকে আছে এবং আবারও ক্ষমতাসীন হবে।
উত্তর পাঠানটুলী ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল হান্নানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আসিফ খানের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন মহানগর মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, মাহবুবুল হক মিয়া, হাজী দোস্ত মোহাম্মদ, মোহাম্মদ জাবেদ, ওয়ার্ড আওয়ামী লীগের ইদ্রিস কাজেমী, মনির আহমদ, আব্দুল মান্নান ফেরদৌস ও নিয়াজ আহমদ খান।
দ্বিতীয় অধিবেশনে গোপন ব্যালটের মাধ্যমে ওয়ার্ড আওয়ামী লীগ নেতা ইদ্রিস কাজেমী সভাপতি ও মোহাম্মদ ওয়াহিদুর রহমান মহসিনকে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। আগামী ৪৫ দিনের মধ্যে ওয়ার্ড আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি করার নির্দেশনা দেওয়া হয়েছে। বিজ্ঞপ্তি