পেকুয়ায় প্রবাসীকে কুপিয়ে হত্যা গ্রেফতার ১

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া »

পেকুয়ার শীলখালীতে জায়গা দখলের বিরোধ নিয়ে অলি আহমদ (৪৫) নামের এক প্রবাসীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল সকাল ৮টায় উপজেলার শীলখালী ইউনিয়নের সেগুনবাগিচা এলাকায় এ ঘটনা ঘটে।
নিহত অলি আহমদ ওই এলাকার শেখ আহমদের পুত্র। খবর পেয়ে পেকুয়া থানার এস আই নাদির শাহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এসে লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।
এদিকে উক্ত ঘটনায় নিহত প্রবাসীর বড় ভাই সাহাবউদ্দিন বাদি হয়ে আব্দুল মজিদকে প্রধান আসামি করে ৬ জনের নাম উল্লেখ করে পেকুয়া থানার একটি হত্যা মামলা দায়ের করেন। হত্যা মামলা রেকর্ড করার পর পরই পেকুয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী ও ওসি-তদন্ত কানন সরকার নেতৃত্বে এস আই আলামীন ও সঙ্গী ফোর্স অভিযান চালিয়ে ওই এলাকার আবদু সালামের স্ত্রী ফাতেমা বেগমকে তার পাশের একটি বসতবাড়ি থেকে গ্রেফতার করে।
নিহত অলি আহমদের বড় ভাই শাহাবুদ্দিন জানায়, শুক্রবার সকালে অলি আহমদ পাহাড়ে বাঁশ কাটতে যায়। বাঁশ কাটার সময় তাকে একই ইউনিয়নের উত্তর জুম এলাকার বাদশা মিয়ার পুত্র আব্দুল মজিদ, আব্দুল গণি, আব্দুল আজিজ প্রকাশ আবু, আবদু সালামের স্ত্রী ফাতেমা বেগম, আবদুল মজিদের স্ত্রী মনতাজসহ আরো ৫/৬ জন লোক এসে দা, কিরিচ দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এ ব্যাপারে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত কানন সরকার বলেন, লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট শেষে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। দোষীদের অবশ্যই আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে।