পুলিশ কনস্টেবলকে পিষে মেরে পালালো মাইক্রোবাস চালক

সাতকানিয়ায় চেকপোস্ট

নিজস্ব প্রতিনিধি, সাতকানিয়া  »

মহাসড়কে দায়িত্ব পালন করতে গিয়ে বেপরোয়া গতির যাত্রীবাহী মাইক্রোবাসের (হাইয়েস) চাপায় দোহাজারী হাইওয়ে থানার এক পুলিশ কনস্টেবল নিহত হয়েছেন। আহত হয়েছেন আরেক পুলিশ সদস্য। নিহত পুলিশ কনস্টেবলের নাম মো. রাব্বি ভুঁইয়া (২৫) ও আহত হয়েছেন কনস্টেবল আরাফাত হোসেন (২৯)।
গতকাল বৃহস্পতিবার বেলা পৌনে ১১টার দিকে সাতকানিয়ার কালিয়াইশ ইউনিয়নের পূর্ব কাটগড় এলাকার দোহাজারী হাইওয়ে থানার সামনে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এ ঘটনা ঘটে। আহত আরাফাতকে দোহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়। এ ঘটনার পর জনতা পিছু ধাওয়া করে দোহাজারী পৌর এলাকায় মাইক্রোবাসটি জব্দ করলেও চালক পালিয়ে গেছে।
নিহত রাব্বি নরসিংদী জেলার পলাশ উপজেলার চরসিন্দু মালিথা এলাকার মোজাম্মেল হক ভুঁইয়ার ছেলে। আহত আরাফাত নোয়াখালী জেলার সুধারাম থানার মনিরখীল গ্রামের আবদুল মান্নানের ছেলে।
দোহাজারী হাইওয়ে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার সকাল থেকে থানার সম্মুখে মহাসড়কে দোহাজারী হাইওয়ে থানার উপপরিদর্শক মো. ফারুক ও সহকারী উপপরিদর্শক আদম আলীর নেতৃত্বে রাব্বি, আরাফাতসহ ৮ পুলিশ সদস্য চেকপোস্টে লকডাউন ডিউটি পালন করছিলেন। সকাল ১১টার সময় চট্টগ্রামগামী বেপরোয়া গতির যাত্রীবাহী একটি মাইক্রোবাস (চট্টমেট্রো-চ-১১-৫২২৫) চেকপোস্টের সামনে এসে পৌঁছায়। কর্তব্যরত পুলিশ সদস্যরা গাড়িটিকে থামানোর সংকেত দিলে চালক গাড়ি থামান। পরে কাগজপত্র চেক ও লকডাউন চলাকালীন যাত্রী বহন করার কারণ জানতে চাইলে চালক দ্রুতগতিতে পালিয়ে যাওয়ার সময় প্রথমে গাড়ির সামনে থাকা আরাফাত ধাক্কা খেয়ে মহাসড়কের পাশে ছিটকে পড়ে যান এবং রাব্বি গাড়ির পেছনের চাকায় চাপা পড়ে ঘটনাস্থলে মারা যান। পরে আঘাতপ্রাপ্ত আরাফাতকে উদ্ধার করে দোহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেয়া হয়।
এ ব্যাপারে নিহত রাব্বির সহকর্মী কনস্টেবল মো. ফারুক বলেন, রাব্বি খুবই বন্ধুবৎসল ছিলেন। তিনি ২০১৬ সালে পুলিশ বাহিনীতে যোগদান করেন। ২০১৯ সালের অক্টোবর মাস থেকে দোহাজারী হাইওয়ে থানায় বদলি হয়ে কর্মরত ছিলেন। ২ বছর আগে তিনি বিয়ে করেন। এরপর থেকে পরিবার নিয়ে থানার পাশের এলাকায় ভাড়া বাসায় বসবাস করছিলেন। রাফিকা নামে তার ৯ মাস বয়সী কন্যাসন্তান রয়েছে।
দোহাজারী হাইওয়ে থানার ওসি আবদুর রব বলেন, করোনাকালীন মহাসড়কে লকডাউনের ডিউটির জন্য চেকপোস্ট বসানো হয়। সেখানে বেপরোয়া গতির একটি যাত্রীবাহী মাইক্রোবাস থামানোর চেষ্টা করলে চালক সংকেত অমান্য করে কনস্টেবল রাব্বিকে চাপা দিলে ঘটনাস্থলে তিনি প্রাণ হারান, অপর পুলিশ সদস্য আহত হন।
ঘটনার পর ঘাতক গাড়িটি জব্দ করা হয়েছে। থানায় আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে। পলাতক চালককে গ্রেফতারের চেষ্টা চলছে। ময়নাতদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।