পারকি সমুদ্র সৈকতকে ঘিরে মাস্টার প্ল্যান হচ্ছে

আলোচনা সভায় অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান

নিজস্ব প্রতিনিধি, আনোয়ারা »

অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি বলেছেন, ‘আপনারা জানেন, জননেত্রী শেখ হাসিনা সারাদেশে উন্নয়ন করছেন। যাতে সকল জনগণ উন্নয়নের সুফল ভোগ করতে পারে। পারকি সমুদ্র সৈকতকে ঘিরেও মাস্টার প্ল্যান হচ্ছে। পাল্টে যাবে পারকি সমুদ্র সৈকতের চিত্র। আপনাদের দাবির কথা শুনেছি। আমি চেষ্টা করবো পারকিতে স্নানের জন্য একটা জায়গা বরাদ্দ দেওয়ার।’

তিনি আরও বলেন, বিভিন্ন ধর্মালম্বীরা শান্তিপূর্ণ সহবস্থায় থাকা এটা বাঙালিদের হাজার বছরের ঐতিহ্য। মাননীয় প্রধানমন্ত্রী এবং বঙ্গবন্ধু আমাদের অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে শিখিয়েছেন।

শনিবার বেলা ১২টায় পারকি সমুদ্র সৈকতে বারুণী স্নান উদযাপন কমিটির উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

এ সময় সচিব দেব নাথের সঞ্চালনায়, কল্লোল সেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য ডা. নাসির উদ্দীন মাহমুদ, উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বাসন্তী প্রভা পালিত, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী মুজাম্মেল হক, অ্যাডভোকেট চন্দন বিশ্বাস।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাগর মিত্র  নাজিম উদ্দীন, শহিদুল ইসলাম শহিদ, আজিজুল হক, আবুল বশর, অহিদুল ইসলাম অহিদ, তৌহিদুল ইসলাম,  ডা. সন্তোষ কুমার দে, সৌরভ চৌধুরী,  সরদার ঠাকুর জলদাস, প্রদীপ দত্ত কনক প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে প্রতিমন্ত্রী কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের পুরাতন ব্রিজঘাট নয়াহাট সেতু এবং শিকলবাহা খালের ভাঙন ও বেড়িবাঁধ পরিদর্শন করতে যান।

এসময় তিনি বলেন, ‘আমি কর্ণফুলী এলাকার মানুষের অসুবিধার কথা শোনে শিকলবাহা খালের ভাঙন, বেড়িবাঁধ  এবং নয়াহাট সেতু পরিদর্শন করেছি। বিভিন্ন সংস্থার সাথে শিগগিরই কথা বলে জনগণের স্বার্থে নয়াহাট সেতু নির্মাণ করা হবে। অবশ্য জনগণের জন্য যেটা ভালো হয় সেটাই আমি করব। এখানে এলজিইডি আছে, পানি উন্নয়ন বোর্ড আছে, বাজেট ও বরাদ্দের বিষয় রয়েছে। তাদের সাথে আলোচনা করে কিভাবে নয়াহাট সেতুটি করা যায়। সেটাই করব ইনশাআল্লাহ।’

এ সময় জেলা পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার ইসলাম আহমেদ, কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুমা জান্নাত, উপজেলা সহকারী কমিশনার ভূমি পিযুষ কুমার চৌধুরী, কর্ণফুলী থানার ওসি মো. জহির হোসেন, কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও শিকলবাহার ইউপি চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।