পরীমনির হাতে থাকা তিন সিনেমার কী হবে

সুপ্রভাত বিনোদন ডেস্ক »

ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা পরীমনি গ্রেপ্তার হওয়ায় তার হাতে থাকা অন্তত তিনটি চলচ্চিত্র নিয়ে অনিশ্চয়তায় রয়েছেন প্রযোজক-পরিচালকরা।
বুধবার রাজধানীর বনানীর বাড়ি থেকে নাটকীয় অভিযানে পরীমনিকে আটকের পর তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেছে র‌্যাব। বৃহস্পতিবার আদালতে তোলার পর এ নায়িকাকে চারদিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।
১৭ অগাস্ট থেকে চট্টগ্রামের ‘প্রীতিলতা’ চলচ্চিত্রের দৃশ্যধারণে অংশ নেওয়ার কথা ছিল পরীমনির; ওই সিনেমায় বীরকন্যা প্রীতিলতার ভূমিকায় অভিনয় করছেন তিনি। প্রযোজনা প্রতিষ্ঠান ইউফরসির প্রযোজনায় সিনেমাটি নির্মাণ করছেন পরিচালক রাশিদ পলাশ।
শুক্রবার বিকালে রাশিদ গ্লিটজকে জানান, চট্টগ্রামে শুটিংয়ের যাবতীয় প্রস্তুতি নেওয়ার মধ্যেই পরীমনি গ্রেপ্তার হওয়ায় শুটিং স্থগিত করা হয়েছে। আপাতত তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন; ‘হয়ত’ তারা পরীমনির জন্য অপেক্ষা করবেন।
তবে শুটিং কবে নাগাদ শেষ করতে পারবেন- তা নিয়ে অনিশ্চয়তার বিষয়টিও ভাবাচ্ছে এ পরিচালককে। রাশিদ পলাশ বলেন, ইতোমধ্যে প্রায় ত্রিশ শতাংশ দৃশ্যের শুটিং করেছেন পরীমনি; ফলে তার বদলে অন্য কাউকে নিয়ে শুটিং করতে গেলে ব্যয় বেড়ে যাবে। সবকিছু বিবেচনায় রেখে পরবর্তী করণীয় নির্ধারণে আরেকটু সময় নিচ্ছেন তারা।
সপ্তাহ দুয়েক আগে প্রীতিলতার লুকে পরীমনির কিছু স্থিরচিত্র প্রকাশের পর ফেইসবুকে আলোচিত হয়েছিল। করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরুর আগে উত্তরার বেশ কিছু লোকেশনে এ সিনেমার শুটিং করেছিলেন পরীমনি। অগাস্টের শেষভাগে নির্মাতা চয়নিকা চৌধুরীর ওয়েব চলচ্চিত্র ‘অন্তরালে’র শুটিংয়ে অংশ নেওয়ার কথা ছিল পরীমনির। ব্ল্যাক অ্যান্ড হোয়াইটের প্রযোজনায় এ চলচ্চিত্রে বনেদি হিন্দু পরিবারের গৃহধূর চরিত্রে অভিনয় করার কথা ছিল তার। তার বিপরীতে অভিনয় করছেন তারিক আনাম খান।
চয়নিকা গ্লিটজকে বলেন, বিষয়টি নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। প্রযোজকের সঙ্গে আলোচনার পর জানাবেন।
এর আগে পরীমনিকে নিয়ে প্রথম চলচ্চিত্র ‘বিশ্বসুন্দরী’ নির্মাণ করেছেন নির্মাতা চয়নিকা; ২০২০ সালের ১১ ডিসেম্বর সিনেমাটি বড়পর্দায় মুক্তি পায়।
সেপ্টেম্বরের শেষভাগে বেঙ্গল মাল্টিমিডিয়ার প্রযোজনায় ‘বায়োপিক’ নামে একটি চলচ্চিত্রের শুটিংয়ের শিডিউল দিয়েছিলেন পরীমনি। তরুণ নির্মাতা সঞ্জয় সমাদ্দারের পরিচালনায় সেখানে পরীমনির বিপরীতে অভিনয় করার কথা সিয়াম আহমেদের।
প্রযোজনা প্রতিষ্ঠানটির চলচ্চিত্র সমন্বয়ক সুজন আহমেদ গ্লিটজকে বলেন, “আমাদের হাতে আরও মাস দুয়েক সময় আছে। এর মধ্যে পরীমনিকে পেলে তাকে নিয়েই শুটিং হবে। না পেলে আমরা অপেক্ষা করব নাকি নতুন কাউকে নিয়ে করব সেটা প্রযোজক, পরিচালকরা বসে সিদ্ধান্ত নেবেন।”
মাস চারেক আগে ‘মুখোশ’ নামে একটি চলচ্চিত্রের শুটিংয়ে সবশেষ ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলেন পরীমনি; সেই সিনেমার শুটিং ইতোমধ্যে শেষ হয়েছে। আর তার সবশেষ ছবি ‘স্ফূলিঙ্গ’ মুক্তি পেয়েছে গত মার্চে।