ন্যায়বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : নওফেল

শিক্ষা উপমন্ত্রী ব্যরিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, আইনজীবীরা সমাজের প্রতিটি স্তরে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। যে দেশের বিচার বিভাগ যত শক্তিশালী এবং স্বাধীন সেখানে ন্যায়বিচার প্রতিষ্ঠায় সুশাসন ও নাগরিক অধিকার তত বেশি দৃঢ়।

গতকাল আইনজীবী সমিতির অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। জেলা আইনজীবী সমিতির শাপলা ভবনের ২য় লিফটের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি উদ্বোধক ছিলেন।

অনুষ্ঠানে ব্যারিস্টার নওফেল ঐক্যবদ্ধ হয়ে যে কোন অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান। তিনি চট্টগ্রামে বিচারক সংকটসহ অবকাঠামোগত বিষয়ে যে সকল সমস্যা আছে তা দ্রুত সমাধানে সকলের সহযোগিতা কামনা করেন।

তিনি আরও বলেন, বিচার প্রার্থীদের দুর্ভোগ নিরসন এবং বিভিন্ন পারিপার্শ্বিক অবস্থার কথা বিবেচনা করে চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ বাস্তবায়নের বিষয়ে সরকার দৃঢ়প্রতিজ্ঞ।

সমিতির সহসাধারণ সম্পাদক মোহাম্মদ ইমরানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক এ.এস.এম. বজলুর রশিদ। সভাপতিত্ব করেন সমিতির সভাপতি মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী।

স্বাগত বক্তব্যে সাধারণ সম্পাদক এ.এস.এম. বজলুর রশিদ বলেন, সমিতির শাপলা ভবনে এ সমিতির গর্বিত সদস্য ব্যরিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল কর্তৃক উপহারস্বরুপ প্রদত্ত লিফট প্রদান করে আমাদেরকে কৃতজ্ঞতার পাশে আবদ্ধ করেছেন। আইনজীবীদের প্রতি ভালবাসার বহিঃপ্রকাশ নির্দশন তিনি বহুবার দেখিয়েছেন। এই মহানুভবতা অনুপ্রেরণা হয়ে থাকবে।

সভাপতির বক্তব্যে মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী বলেন, আইনজীবীরা সব সময় ন্যায়বিচার প্রতিষ্ঠায় বিচার বিভাগকে সর্বোচ্চ সহায়তা করে থাকে। প্রতিটি আইনজীবী প্রতিদিন কোন না কোনভাবে অবৈতনিকভাবে আইনি সহায়তা দিয়ে থাকেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কার্যনির্বাহী পরিষদের সিনিয়র সহসভাপতি মোহাম্মদ সেকান্দর চৌধুরী, সহসভাপতি আবদুল হক, অর্থ সম্পাদক মোশারফ হোছাইন, মোহাম্মদ খোরশেদ আলম বেলাল, মো. ওমর ফারুক, অলি আহমদ, মোহাম্মদ জাহেদ হোসেন, জামশেদ আলম, মো. ইকবাল হোসাইন, মো. সাদ্দাম হোসেন, মনজুর আলম, সাজেদা বেগম (সাজু), ইসরাত জাহান মুকুল, মিনহাজ উদ্দিন, রানা মিত্র, আবিদা সুলতানা (শারমিন) ও ফারজানা হাকিম চৌধুরী। বিজ্ঞপ্তি