নিখোঁজের পাঁচ ঘণ্টা পর খাল থেকে মাদ্রাসা ছাত্রের মরদেহ উদ্ধার

ফটিকছড়ি

নিজস্ব প্রতিনিধি, ফটিকছড়ি »

ফটিকছড়িতে ধুরুং খালে গোসল করতে নেমে নিখোঁজ ১৪ বছর বয়সী মাদ্রাসাছাত্রের মরদেহ প্রায় ৫ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে।
শুক্রবার বিকেল ৫ টার দিকে নিখোঁজ ওই স্থান থেকে টানা দুই ঘণ্টার অভিযানে ফায়ার সার্ভিসের ৩ সদস্যের বিশেষ ডুবুরি দল মরদেহটি উদ্ধার করে।
বিষয়টি নিশ্চিত করে ফটিকছড়ি ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ডলার ত্রিপুরা বলেন, আমরা দুপুর একটার দিকে খবর পেয়ে ঘটনাস্থলে এসে অভিযান শুরু করি। আমাদের পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় আগ্রাবাদ থেকে ডুবুরি দল আসতে বলি। তারা তিনটার দিকে এসে ৪ সদস্যের উদ্ধার অভিযান শুরু করেন। শহর থেকে আসা এ বিশেষ ডুবুরি দল বিকেল পাঁচটার দিকে নিখোঁজ স্থান থেকে ওই ছেলেটিকে মৃত অবস্থায় উদ্ধার করতে সক্ষম হয়।
এর আগে, শুক্রবার দুপুর সোয়া ১২ টার দিকে উপজেলার বিবিরহাট ধুরুং ব্রিজের পূর্ব পাশে খালে নিখোঁজ হয় মো. কাউসার (১৪)। তিনি ফটিকছড়ি পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড হাজি সিরাজুল হক মিস্ত্রী বাড়ির মো. খালেদের ছেলে এবং উপজেলার (সিনিয়র) ফটিকছড়ি জামিউল উলুম ফাযিল ডিগ্রি মাদ্রাসার সপ্তম শ্রেণির শিক্ষার্থী।
কাউসারের চাচা রাশেদুল ইসলাম বলেন, দুপুর ১২ টার দিকে সে গোসল করতে যায়। এরপর খবর পাই খালে গোসল করতে নেমে সে আর ওঠেনি।
মৃত কাউসারের বন্ধু ও এক সাথে গোসল করতে নামা আব্দুল্লাহ বলেন, আমি গোসল করতে আসার সময় দেখি সে পানিতে ভাসমান বাঁশের উপর বসা। পরে আমি যখন পানিতে নামি তখন দেখি কাউসার হঠাৎ করে লাফ দিয়ে ডুবে যাচ্ছিল এবং হাত উপরে তুলে নাড়াচ্ছে। আমি ধরার চেষ্টা করেও পারিনি। পরে একটু দূরে গিয়ে পুরোটা ডুবে যায় সে।