‘নারীর প্রতি দৃষ্টিভঙ্গি পরিবর্তন করতে হবে’

মুক্তিযুদ্ধের বিজয় মেলামঞ্চে প্রধান অতিথির বক্তব্যে সাবেক সাংসদ সাবিহা মূসা বলেন, শুধু দেশের প্রচলিত আইন নয়, নারীর প্রতি বিভিন্ন প্রকারের সহিংসতা বন্ধ করে এবং তাঁদের প্রতি দৃষ্টিভঙ্গি পরিবর্তনের মধ্য দিয়ে শতভাগ মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়িত হবে। সবচেয়ে বেশি পীড়াদায়ক বিষয়টা হল নারী নির্যাতন, ধর্ষণ ও পারিবারিক সহিংসতার বিরুদ্ধে আইন হয়েছে বাস্তবে সে আইনকে প্রতিফলিত করার জন্য প্রয়োজন মানবিক দৃষ্টিভঙ্গি পরিবর্তন।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে গতকাল বিকালে মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদ মহিলা স্কোয়াডের আহ্বায়ক ও চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মিসেস হাসিনা মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত কাউন্সিলর নীলু নাগের সঞ্চালনায় মহিলা সমাবেশে প্রধান অতিথি  ছিলেন সাবেক সাংসদ সাবিহা মূসা, বিশেষ অতিথি ছিলেন মালেকা চৌধুরী, হাসিনা আক্তার টুনু, কাউন্সিলর হুরে আরা বিউটি, কাউন্সিলর তসলিমা নুর জাহান রুবি, কাউন্সিলর আঞ্জুমান আরা, কাউন্সিলর শাহীন আক্তার রোজী, শারমীন ফারুক, লাইলা এটলী, আশেয়া আলম, আয়েশা সিদ্দিকী, কান্তা ইসলাম মিনু, নন্দিতা দাশগুপ্ত, রিপা সরকার, জেনিফা আলম, অ্যাডভোকেট সীমা আক্তার, পান্না আক্তার, আফরোজা আক্তার, ময়না বেগম, তপতী সরকার, মনোয়ারা বেগমমনি, ঝর্না বড়–য়া, জোহরা বেগম, মুন্নি বেগম, সানিয়া কবির প্রমুখ।

সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশেষ পরিবেশনায় ছিলেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয় সঙ্গীত বিভাগ ও ওমরগণি এমইএস কলেজের শিল্পীরা। বিজ্ঞপ্তি