ধর্ষকদের শাস্তি দাবি

নগর নারী ও শিশু অধিকার ফোরামের সভা

ঢাকার আশুলিয়ার খেজুর বাগান এলাকায় তরুণী ধর্ষণ ও চট্টগ্রামের বায়েজিদে নারী পোশাক শ্রমিক গণধর্ষণসহ, বায়েজিদে শিশু ধর্ষণের চেষ্টার অভিযোগে গ্রেফতারকৃত আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন নারী ও শিশু অধিকার ফোরাম চট্টগ্রাম মহানগর নেতৃবৃন্দ।
ফোরাম নগর কমিটির আহ্বায়ক সাংবাদিক জাহিদুল করিম কচি, সদস্য সচিব ডা. বেলায়েত হোসেন ঢালী, ফোরাম নগর কমিটির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট জালাল উদ্দিন পারভেজ, মাহবুব রানা, অ্যাডভোকেট রুনা কাশেম, ডা. ফেরদৌস আরা সালমা, অ্যাডভোকেট শেখ তাপসী তহুরা, এডভোকেট আয়শা আক্তার সানজী, অ্যাডভোকেট আসমা খানম, তাসলিমা আহমদ লিমা, নাসিমা আলম, ফোরাম নগর কমিটির (দাপ্তরিক দায়িত্বপ্রাপ্ত) সদস্য সাজ্জাদ হোসেন খাঁন, ডা. মঈন উদ্দিন (মঈন), ডা. মেহেদী হাসান, প্রচার ও প্রকাশনায় দায়িত্বপ্রাপ্ত মঈনুদ্দিন খান রাজীবসহ নেতৃবৃন্দ এক বিবৃতিতে বলেন, আমরা মানুষ হিসেবে নারী ও শিশুদের রক্ষার জন্য এবং নিজেদের অধিকার ও দেশকে রক্ষায় সবসময় ঐক্যবদ্ধ আছি। এ দেশের মানুষ কখনো অন্যায়ের কাছে মাথা নত করেনি। আমরা কখনো অত্যাচারী স্বৈরাচারী সরকারের কাছে মাথা নত করেনি। ইতিহাস কথা বলে। এ দেশের মানুষ বারবার স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করেছেন, ঠিক সেইভাবে গণধর্ষণের বিরুদ্ধেও গ্রেফতার ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সংগ্রাম চলমান আছে।
নেতৃবৃন্দ বলেন, আজকে জাতি মহাসঙ্কটের মধ্যে রয়েছে। এই সংকট তাদের অস্তিত্বের সংকট। এই সংকট এদেশের মানুষের দীর্ঘদিনের লালিত স্বপ্ন ধ্বংস করে দেয়ার সংকট। আমরা অনেক আগেই লড়াই শুরু করেছিলাম আমাদের অধিকার ফিরিয়ে আনার জন্য। আমাদের মা-বোনেরা সেই লড়াইয়ে নেতৃত্ব দিয়েছিলেন। আমরা দেখেছি ব্রিটিশ আমলে নারীরা কিভাবে নিজেদের অধিকার প্রতিষ্ঠার জন্য সাহসী ভূমিকায় অবতীর্ণ হয়েছিলেন। আমাদের দেশেও এর অসংখ্য উদাহরণ রয়েছে, স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করেছেন আমাদের দেশের নারীরা, বিশ্ববিদ্যালয়ে পড়–য়া শিক্ষার্থী, শ্রমিক। স্বাধীনতা যুদ্ধে অনেক নারী আছে যারা লড়াই-সংগ্রাম করেছেন, তাদের সম্ভ্রম চলে গিয়েছে কিন্তু তারা কখনও মাথা নত করেননি। এই যে শুরু থেকেই লড়াই করছেন আমাদের বাংলাদেশের গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়া। একজন নারী হয়ে তিনি লড়াই করছেন এদেশের মানুষের গণতন্ত্রের অধিকার ফিরিয়ে আনার জন্য। স্বাধীনতা রক্ষা করার জন্য, সার্বভৌমত্ব রক্ষা করার জন্য। আমরা বিশ্বাস করি, এ লড়াইয়ে একদিন দেশের মানুষ জয়ী হবে।
আমাদের এই লড়াইয়ে পরাজিত হবে কর্তৃত্ববাদী স্বৈরাচার সরকার। বিজ্ঞপ্তি