দেশের ইতিহাসে রেকর্ড পারিশ্রমিকে ডিপিএলে সাকিব

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) চলতি মৌসুমে দেশের ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডানে খেলছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এবারের আসরে তিনি যে পারিশ্রমিক নিচ্ছেন, তা দেশের ঘরোয়া ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ।

সাম্প্রতিক সময়ে অফ ফর্মে থাকা সাকিবকে ঢাকা লিগের জন্য মোট ৭০ লাখ টাকা পারিশ্রমিক দিচ্ছে মোহামেডান। এর আগে দেশের ঘরোয়া ক্রিকেটে এত টাকা পাননি কোনো ক্রিকেটার।

শুধু এই মৌসুমেই নয়, ২০০৯-১০ মৌসুম থেকেই ঢাকার ক্লাব ক্রিকেটে যখনই খেলেছেন সর্বোচ্চ পারিশ্রমিক পেয়ে আসছেন সাকিব। ২০০৯-১০ মৌসুমে তৎকালীন সর্বোচ্চ ৩৫ লাখ টাকায় সাকিবকে দলে নেয় মোহামেডান। সেই একই দল এগারো বছরের ব্যবধানে সাকিবকে নিল ৭০ লাখ টাকায়। বিষয়টি নিশ্চিত করে মোহামেডানের এক কর্মকর্তা জানান, চুক্তির আগে সাকিবের শর্ত ছিল একটাই- লিগে তাকে সর্বোচ্চ সম্মানী দিতে হবে। মুশফিককে আবাহনী যা দিয়েছে, তার চেয়ে বেশি পারিশ্রমিক দিতে হবে। শর্তটি মেনেও নিয়েছে মতিঝিলের ক্লাবটি।

অবশ্য সাকিবের এই শর্তের পেছনে যুক্তিও আছে। সাকিবকে দলে পেলে মোহামেডানের ব্র্যান্ডিংটাও হয়ে যাবে। তাই ক্রিকেট কমিটির কেউ বিশ্বসেরা এই অলরাউন্ডারের শর্তে আপত্তি তোলেননি।