দেশকে যারা ধ্বংস করতে চায় তারাই ধ্বংস হবে

শান্তি ও উন্নয়ন সমাবেশে আ জ ম নাছির

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বাংলাদেশ বিশ্বের উন্নয়নের রোল মডেল- এটা যাদের সহ্য হয় না তারা বাংলাদেশকে ধ্বংস করতে চায়। কিন্তু তারা জানে না সশস্ত্র মুক্তিযুদ্ধ ও এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা একটি দেশ কখনো ধ্বংস হয় না; বরং যারা ধ্বংস করতে চায় তারাই ধ্বংস হয়ে যাবে।

তিনি গতকাল শনিবার বিকেলে ৯, ১০, ১১, ১২, ১৩, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সমন্বয়ে অনুষ্ঠিত শোভাযাত্রা পূর্ব শান্তি ও উন্নয়ন সমাবেশে একথা বলেন।

তিনি আরো বলেন, আমরা শান্তি চাই। শান্তি বজায় থাকলে উন্নতি ও অগ্রগতির চলমান থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় ১৫ বছর ধারাবাহিক ক্ষমতায় থাকায় দেশ আজ উন্নয়নের শিখরে এবং মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। বাংলাদেশকে উন্নত দেশ ও স্মার্ট বাংলাদেশে পরিণত করার লক্ষ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয়ের কোন বিকল্প নেই। সবচেয়ে বড় কথা আমাদের সৃষ্ট এই বাংলাদেশকে কিছুতেই ধ্বংস হতে দিতে পারি না।

সভাপতির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, স্যানশন, অর্থনৈতিক অবরোধ এবং বিশ্বের বিভিন্ন প্রান্তে যুদ্ধ বাঁধিয়ে দিয়ে যে অপশক্তি দুঃসহ মানবিক সংকট তৈরি করে তুলেছে তারা বিশ্ব মানবতার ভয়ঙ্কর শত্রু। এই শত্রুর আশ্রিত ও লালিত-পালিত এদেশীয় এজেন্টরা বাংলাদেশকে বিদেশী প্রভুর দখলদারিত্ব কায়েম করে যুদ্ধ যুদ্ধ খেলার ক্রীড়া ক্ষেত্র বানাতে চায়। বিদেশি প্রভুর এই তাবেদাররা একাত্তরের পরাজিত অপশক্তির বশংবদ এবং আলবদর-রাজাকার ও কথিত শান্তি কমিটির কুপুত্র ও নাতি-পুতি। এদের বিতাড়িত বাংলাদেশকে বাঙালির নিরাপদ বাসভূমিতে পরিণত করতে হবে।

তিনি আরো বলেন, নির্বাচনে কে আসুক বা না আসুক তা নিয়ে আমাদের মাথাব্যাথা নেই। সাংবিধান সম্মতভাবে স্বাধীন নির্বাচন কমিশন ও শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবেই। নির্বিঘ্নে এই নির্বাচন যাতে হয় এবং বাধাগ্রস্ত না হয় সেই লক্ষে আমরা রাজপথে অতন্দ্রপ্রহরীর ভূমিকা পালন করে যাবো।

মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন, কার্যনির্বাহী সদস্য ড. নিছার উদ্দীন আহমেদ মঞ্জু, দিদারুল আলম এমপি।

সভামঞ্চে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দীন চৌধুরী, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এমপি, উপদেষ্টা সফর আলী, শফিক আদনান, হাসান মাহমুদ শমসের, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী। বিজ্ঞপ্তি