তৃণমূলের নেতা-কর্মীরাই সংগঠনের প্রাণ : স্বপন

দক্ষিণ জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা

বাংলাদেশ আওয়ামী লীগ চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, তৃণমূলের নেতা-কর্মীরা হচ্ছে সংগঠনের প্রাণ, তারা বিশ্বস্ত, শেখ হাসিনার আস্থা রয়েছে এই তৃণমূলের উপর। জন্মলগ্ন থেকে তৃণমূলের নেতারাই আওয়ামী লীগকে টিকিয়ে রেখেছে। অনেক নেতা দ্বিধান্বিত ও বিচলিত হয়েছেন, দল ত্যাগ করেছেন, মূল নেতৃত্বের সঙ্গে বেঈমানি করেছেন। কিন্তু তৃণমূল কখনো বাংলাদেশ আওয়ামী লীগের সঙ্গে বেঈমানি করেনি। তৃণমূলের ঐক্যের কারণে শেখ হাসিনা অতীতে বহু বিপদ সঙ্কুল পথ পেরিয়েছেন। তাই ঐক্যবদ্ধ থাকলে আওয়ামী লীগকে কেউ পরাজিত করতে পারবে না।
গতকাল শনিবার প্রেস ক্লাব বঙ্গবন্ধু হলে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, তৃণমূলের নেতা-কর্মীরা অহেতুক সমালোচনা করবেন না। দল-নৌকা আমাদের, নৌকাকে জিততেই হবে। শেখ হাসিনা মানে উন্নয়ন, অগ্রগতি, শেখ হাসিনা থাকলেই দেশ ভাল থাকবে।
দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিত সভায় বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের অর্থ পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, হুইপ শামসুল হক চৌধুরী, নজরুল ইসলাম চৌধুরী এম পি, মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি, প্রফেসর ড. আবু রেজা মো. নেজামুদ্দিন নদভী এমপি।
সভায় দক্ষিণ জেলা আওয়ামী লীগের যে আটটি সাংগঠনিক টিম গঠন করা হয়েছে তারা তাদের প্রতিবেদন দাখিল করেন। দক্ষিণ জেলা আওয়ামী লীগের আওতাধীন যে সকল ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা সম্মেলন হচ্ছে সেগুলো জুলাই পর্যন্ত চলমান থাকবে। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে জেলা আওয়ামী লীগের সম্মেলনের আয়োজন করা হবে বলে সভায় জানানো হয়েছে।
দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগ সহসভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, আবুল কালাম চৌধুরী, মোহাম্মদ ইদ্রিস, মো. হাবিবুর রহমান, অ্যাডভোকেট এ কে এম সিরাজুল ইসলাম চৌধুরী, এম এ সাঈদ ও এস এম আবুল কালাম, সাবেক এমপি চেমন আরা তৈয়ব, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাজাদা মহিউদ্দিন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট জহির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, মোছলেহ উদ্দিন মনসুর, অ্যাডভোকেট মির্জা কছির উদ্দিন, আবু সুফিয়ান, খোরশেদ আলম, নুরুল আবছার চৌধুরী, অ্যাডভোকেট আবদুর রশিদ, বোরহান উদ্দিন এমরান, অ্যাডভোকেট মুজিবুল হক, গোলাম ফারুক ডলার, আবদুল কাদের সুজন, আবদুল হান্নান চৌধুরী মঞ্জু, মো. নাছির, ডা. তিমির বরণ চৌধুরী, বিজয় কুমার বড়ুয়া, আবদুল মোতালেব ও নুরুল আলম। বিজ্ঞপ্তি