তরুণ ক্যাটাগরিতে সেরা করদাতা আকতার পারভেজ

সম্মননা অনুষ্ঠানে বক্তব্য রাখছেন মোহাম্মদ আকতার পারভেজ।

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় ৪০ বছরের নিচে তরুণ ক্যাটাগরিতে সেরা করদাতা হিসাবে পুরস্কৃত হয়েছেন পিএইচপি মোটরস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আকতার পারভেজ। ২০২২-২০২৩ কর বছরে বৃহৎ করদাতা ক্যাটাগরিতে পুরস্কারের জন্য তাঁকে নির্বাচিত করে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

গতকাল মঙ্গলবার সকালে নগরীর আগ্রবাদের ওয়ার্ল্ড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে এক অনুষ্ঠানে সম্মাননা স্মারক ও সনদ তুলে দেওয়া হয়।

সম্মাননা স্মারক ও সনদ হাতে মোহাম্মদ আকতার পারভেজ।

গতকাল এ সম্মাননা পেয়ে পিএইচপি ফ্যামিলির পরিচালক ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক আকতার পারভেজ নিজেকে ধন্য মনে করছেন। এ প্রতিবেদকের কাছে প্রতিক্রিয়া ব্যক্ত করে তিনি বলেন, সর্বোচ্চ করদাতা হিসেবে দেশের উন্নয়নে নিজেকে সম্পৃক্ত করতে পেয়ে আনন্দিত। আগামীতে আরো উৎসাহিত হয়ে আবারো এ সম্মাননার জন্য অপেক্ষায় থাকবেন বলে উল্লেখ করেন। এছাড়া তিনি সকল তরুণ ব্যবসায়ীদের কর প্রদানে উৎসাহিত করার জন্য চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি’র প্রতি অনুরোধ জানান।

মোহাম্মেদ আকতার পারভেজ ১৯৮৩ সালে চট্টগ্রামে এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি দেশের স্বনামধন্য শিল্পগোষ্ঠী পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান ও সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত সুফি মোহাম্মদ মিজানুর রহমানের কনিষ্ঠ সন্তান। সানশাইন গ্রামার স্কুল থেকে মাধ্যমিক পাশের পর অস্ট্রেলিয়ার ক্যানবেয়া বিশ্ববিদ্যালয় থেকে অ্যাডভের্টাইজিং অ্যান্ড মার্কেটিং বিষয়ে ডিপ্লোমা করেন। একই বিশ্ববিদ্যালয় থেকে ২০০৪ সালে কমিউনিকেশনে ব্যাচেলর ডিগ্রি অর্জন করেন। এরপর দেশে ফিরেই যোগ দেন পারিবারিক ব্যবসায়।
পিএইচপি ফ্যামিলির পরিচালক মোহাম্মদ আকতার পারভেজ পিএইচপি মোটরস লিমিটেড, পিএইচপি অটোমোবাইল লিমিটেড, পিএইচপি স্টক অ্যান্ড সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, বাংলাদেশ মালয়েশিয়া চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, চট্টগ্রামে মায়য়েশিয়ার অনারারি কনসাল, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ পিএলসির পরিচালক ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ক্রিকেট কমিটির চেয়ারম্যান।
এছাড়া তিনি পিএইচপি কন্টিনিউয়াস গ্যালভানাইজিং মিলস লিমিটেড, পিএইচপি শিপব্রেকিং অ্যান্ড রিসাইকিলিং ইন্ডাস্ট্রিজ লিমিটেড, পিএইচপি ইস্পাত লিমিটেড, পিএইচপি ইন্ট্রিগ্রেটেড স্টিল লিমিটেড, পিএইচপি পেট্রো রিফাইনারি লিমিটেড, পিএইচপি ফিশারিজ লিমিটেড, পিএইচপি স্পিনিং মিলস লিমিটেড, পিএইচপি স্টিল ওয়ার্কস লিমিটেড, পিএইচপি এগ্রো প্রোডাক্টস লিমিডেট, পিএইচপি টেক্সটাইল লিমিটেড, দিনা অ্যান্ড কোল্ড স্টোরেজ লিমিটেড, বে-টার্মিনাল অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, পিএইচপি ফ্লোট গ্লাস ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেনকোলজি অ্যান্ড সায়েন্স’র (ইউআইটিএস) পরিচালক।