টিকা সনদ ছাড়া খাবার পরিবেশন, জরিমানা গুনল ৯ রেস্তোরাঁ

নিজস্ব প্রতিবেদক »

সরকার ঘোষিত বিধিনিষেধ না মেনে ভোক্তাদের টিকা সনদ ছাড়া খাবার পরিবেশন করায় নগরের স্বনামধন্য কিছু রেস্তোরাঁকে জরিমানা করা হয়েছে। এগুলোকে প্রায় অর্ধলাখ টাকা জরিমানা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশনের ভ্রাম্যামাণ আদালত।
গতকাল শনিবার নগরের আগ্রাবাদ ও দামপাড়া এলকায় অবস্থিত বিভিন্ন রেস্তোরাঁয় এ অভিযান পরিচালিত হয়। এ বিষয়ে নিশ্চিত করেছেন চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী। তিনি বলেন, ‘করোনা ভাইরাস সংক্রমণ রোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করছি। সরকার ঘোষিত নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এতে ১২টি মামলা রুজুর মাধ্যমে ৪৪ হাজার ২শ’ টাকা জরিমানা আদায় করা হয়। ভোক্তাদের টিকা সনদ ছাড়া রেস্টুরেন্টে খাবার পরিবেশন করায় আগ্রাবাদ এলাকার সেন্টমার্টিন হোটেলের বনেদি রেস্টুরেন্টকে ৫ হাজার, সিলভার স্পুনকে ৫ হাজার, দি কপার চিমনীকে ৫ হাজার, কাচ্চি ডাইনকে ৫ হাজার ও ওরিয়েন্ট রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’
অন্যদিকে দামপাড়া কুটুমবাড়ি রেস্তোরাঁকে ৫ হাজার, গ্র্যান্ড মোগলকে ৫ হাজার, হান্ডিকে ৫ হাজার ও দাবাকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে ভোক্তাদের টিকা সনদ ও মাক্স পরিধানের বিষয়ে নিশ্চিত করার জন্য হোটেল-রেস্টুরেন্ট মালিকদের নির্দেশনা দেওয়া হয়েছে। তাছাড়া জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়েছে। এ কার্যক্রম চলমান থাকবে বলেও জানান চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী।
এ অভিযান পরিচালনায় সহযোগিতা করে চসিক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও মেট্রোপলিটন পুলিশ।