চ্যালেঞ্জ মোকাবেলার শক্তি আওয়ামী লীগের আছে

ফিরিঙ্গীবাজার ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, বিএনপি রাষ্ট্র সংস্কারের দোহাই দিয়ে রাজপথ গরম করতে চায় কিন্তু তারা জানে না যে, সবার আগে তাদের দলের সংস্কার না হলে কোনদিন রাষ্ট্রীয় ক্ষমতার মুখ দেখবে না। কেননা জিয়াউর রহমানের ক্ষমতা দখল আইনগতভাবে অবৈধ ও অসাংবিধানিক। একইভাবে দলটিরও সাংবিধানিক ভিত্তি নেই। তাই এই দলের সংস্কার না হলে তারা কিভাবে জনগণের কাছে ভোট চাইবেন?

গতকাল শনিবার সকালে ইয়াকুব আলী বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ৩৩নং ফিরিঙ্গী বাজার ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব একথা বলেন।

তিনি বলেন, ক্ষমতায় যেতে হলে জনগণের আস্থা ও ভালোবাসা অর্জন করতে হবে। আওয়ামী লীগ জনগণের ভালবাসা ও আস্থায় ধারাবাহিকভাবে তৃতীয়বারের মতো ক্ষমতায় আছে এবং দেশের উন্নয়ন অভিযাত্রা চলমান রেখেছে। এই উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয় ছাড়া আর কোন বিকল্প নেই।

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, আওয়ামী লীগ উপমহাদেশের প্রধানতম রাজনৈতিক সংগঠন, জনগণই এ দলটির ক্ষমতার উৎস। আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে এবং বিদায়ও হয়েছে। কিন্তু আওয়ামী লীগ ধ্বংস হয়নি। বারবার জনগণের আস্থা ও ভরসা পুনরুদ্ধার করেছে।

তিনি আরও বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আমাদের জন্য একটি বড় চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ মোকাবেলার শক্তি আওয়ামী লীগের আছে। কেননা রাজপথই আমাদের শক্তি। আগামী নির্বাচন পর্যন্ত আমরা জনগণকে সাথে নিয়ে রাজপথেই থাকবো। ইনশাআল্লাহ, জনগণের রায় নিয়ে ধারাবাহিক চতুর্থবারের মত ক্ষমতায় থাকবোই। আমাদের হারাবার কিছুই নেই। আমরা বঙ্গবন্ধুর জাতীয় চার নেতাসহ হাজার হাজার নিবেদিত প্রাণ নেতাকর্মীকে হারিয়েছি। তারপরও আমাদের বিজয়ের রথ থামেনি। এই বিজয় রথের জয়যাত্রা অব্যাহত রাখতে এখন থেকে মানুষের ঘরে ঘরে যেতে হবে। কেননা মানুষ উন্নয়ন ও নানান প্রাপ্তি দেখেছে। এই উন্নয়ন ও প্রাপ্তি যাতে ধুয়ে মুছে না যায় সেজন্য আমাদেরকে সতর্ক থাকতে হবে।

বিশেষ অতিথি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেছেন, বাংলাদেশে তিন কোটিরও বেশি মানুষ আওয়ামী লীগ সরকারের ভাতা প্রদান ও অর্থনৈতিক প্রণোদনায় সরাসরি উপকার ভোগী। আমরা যদি এদের আস্থা ভরসা ও ভালোবাসা অর্জন করতে পারি তাহলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারও নৌকার বিজয় নিশ্চিত হবে।

তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, আমরা অভিন্ন ও একক ছোটখাটো মতভেদ আমাদের মধ্যে থাকতে পারে কিন্তু এটা বড় কথা নয়, বড় কথা হলো দল ও দেশের অস্তিত্ব রক্ষা করা।

স্বপন কুমার মজুমদারের সভাপতিত্বে আব্দুল হাইয়ের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য নঈম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, এম. জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা ম-লীর সদস্য সফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, আইন বিষয় সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, আবুল মনছুর, ইউসুফ সরদার, হাজী বেলাল আহমদ প্রমুখ।

ত্রিবার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের সর্র্বসম্মতিক্রমে কণ্ঠ ভোটে বাবু স্বপন কুমার মজুমদার সভাপতি ও ফারুক আহমদকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। বিজ্ঞপ্তি