চার কোটি সাড়ে ৬৩ লক্ষ টাকার প্রকল্প উদ্বোধন

শীতল ঝর্ণা আবাসিক এলাকার সড়ক উন্নয়ন

২ নম্বর জালালাবাদ ওয়ার্ডের শীতল ঝর্ণা আবাসিক এলাকার সড়কের উন্নয়নে চার কোটি সাড়ে ৬৩ লক্ষ টাকার প্রকল্পের উদ্বোধন করেছেন মেয়র রেজাউল করিম চৌধুরী। গতকাল বুধবার মেয়রের উদ্বোধন করা এ প্রকল্পের আওতায় আরেফিন নগর সড়ক, বিশ্ব কবরস্থান থেকে লতিফ সুবেদার স্থানীয় সড়ক, সাউদার্ন ইউনিভার্সিটি হতে মুক্তিযোদ্ধা এলাকা ও আস্তানা নগর হয়ে ফরেস্ট পর্যন্ত শীতল ঝর্ণা আবাসিক এলাকার সড়ক ও ওয়াহেদ আলী বাড়ির বাইলেইনের উন্নয়ন করা হবে।

এ সময় মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যে আড়াই হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প বরাদ্দ দিয়েছেন তার আওতায় এই সড়কগুলো সংস্কার করা হচ্ছে। আমি নতুন সড়ক নির্মাণের পাশপাশি সড়ক সংস্কারে জোর দিচ্ছি। কারণ সড়ক সংস্কারে ব্যয় তুলনামূলক কম হলেও এর সুফল অনেক বেশি হয়।

আমি চট্টগ্রামের সন্তান। আমার জন্ম, বেড়ে ওঠা সব এ শহরে। এ কারণে কোনো কোনো এলাকার সড়ক উন্নয়ন প্রাধিকার পাওয়া উচিত তা বিবেচনা করেই আমি প্রধানমন্ত্রীর দেয়া প্রকল্পের অর্থ ব্যয় করছি। এলাকার যে কোনো সমস্যা আমাকে জানান। আমার সাথে দেখা করতে কারো সুপারিশ লাগেনা। আপনারা সমস্যা নিয়ে আসুন, আমি যথাসাধ্য সমাধান দিব। এই এলাকার জনগণ কাউন্সিলরের মাধ্যমে এই সড়কগুলো সংস্কার করতে বললে আমি সাথে সাথে সংস্কারের উদ্যোগ নিয়েছি।’

জনগণকে সহযোগিতার আহ্বান জানিয়ে মেয়র রেজাউল বলেন, মেয়রের একার পক্ষে সব সমস্যার সমাধান করা সম্ভবনা। এজন্য জনগণকে সিটি কর্পোরেশন ও সরকারের পাশে দাঁড়াতে হবে। আপনারা রাস্তা-ফুটপাত-খাল-নালা দখল করবেননা আর যত্রতত্র পলিথিন ফেলবেননা। তাহলেই এসব প্রকল্পের সর্বোচ্চ সুফল আপনারা ভোগ করতে পারবেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন কাউন্সিলর শাহেদ ইকবাল বাবু, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ফারজানা বেগম মুন্নী, চসিকের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মুনিরুল হুদা, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ শাহীন উল ইসলাম চৌধুরী, সহকারী প্রকৌশলী রিফাত উল কবির, জনসংযোগ ও প্রটোকল কর্মকর্তা আজিজ আহমদসহ স্থানীয় নেতৃবৃন্দ ও এলাকাবাসী। বিজ্ঞপ্তি