চন্দনাইশ ছাত্রলীগের পদবঞ্চিতদের সড়ক অবরোধ, দীর্ঘ যানজট

নতুন কমিটির ১৯ জনের পদত্যাগ

নিজস্ব প্রতিনিধি, চন্দনাইশ »
সদ্যঘোষিত চন্দনাইশ উপজেলা, চন্দনাইশ পৌরসভা, দোহাজারী পৌরসভা ও গাছবাড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করেছে পদবঞ্চিতরা।
গতকাল শুক্রবার দুপুর ৩টা থেকে ৬টা ৩০ মিনিট পর্যন্ত চন্দনাইশ উপজেলার পুরাতন কলেজ গেট, মক্কা পেট্রোল পাম্প, দোহাজারী ও কাঞ্চননগর এলাকায় সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ শুরু করে তারা। এতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ২ পাশে প্রায় দশ কিলোমিটার সড়কজুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।
পরে সদ্যঘোষিত কমিটি থেকে ১৯ জন পদত্যাগ করে।
জানা গেছে, শুক্রবার চন্দনাইশ ছাত্রলীগের পদবঞ্চিতদের সড়ক অবরোধ করে। এ সময় তারা দাবি করে, সদস্যঘোষিত এ কমিটিতে ইয়াবা ব্যবসায়ী, প্রবাসী, অছাত্র ও বয়োজ্যষ্ঠদের রাখা হয়েছে। যতক্ষণ পর্যন্ত চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি বোরহান ও সাধারণ সম্পাদক আবু তাহের পরিষদ এ কমিটি বিলুপ্ত ঘোষণা করবে না ততক্ষণ তাদের এ অবরোধ বিক্ষোভ সমাবেশ ২৪ ঘণ্টার পর আবার চলমান থাকবে।
পরে চন্দনাইশ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান, ওসি মো. নাসির উদ্দীন সরকার, চেয়ারম্যান আলমগীরুল ইসলাম চৌধুরী, যুবলীগের আহ্বায়ক তৌহিদুল ইসলাম, যুবলীগ ও ছাত্রলীগ নেতা মুছা তছলিম, আজিজুর রহমান আরজু, আমিনুল ইসলাম, চৌধুরী আমির মো. সাইফুদ্দিন, আবুল কালাম আজাদ, রবিউল, হামিদুর রহমান ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিকেল ৬টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
বিক্ষুব্ধদের দাবিগুলো জেলা আওয়ামী লীগ, স্থানীয় এমপি, উপজেলা আওয়ামী লীগ ও জেলা ছাত্রলীগের যৌথ সমন্বয়ে আলোচনার মাধ্যমে এসব কমিটি বিলুপ্ত করে আবার গঠিত হবে বলে জানান দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান।
পরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক থেকে অবরোধ তুলে নেয় পদবঞ্চিতরা।