চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ

আহত ৫

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে অন্তত ৫ জন আহত হয়েছেন। আহতরা নগরীর বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে জানা যায়। কথা কাটাকাটিকে কেন্দ্র করে গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১টার সময় চট্টগ্রাম কলেজ এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের মজুমদার। তিনি বলেন, সকাল সাড়ে ১১টার সময় আমরা কলেজের ছাত্রলীগের দু’গ্রুপের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনার কথা শোনার সাথে সাথেই ঘটনাস্থলে যাই। মূলত কথা কাটাকাটির মতো তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এখনো পর্যন্ত থানায় দু’গ্রুপের কেউ কোন ধরনের অভিযোগ করেনি। অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে।’

চট্টগ্রাম কলেজ এলাকার শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, ‘কলেজের উচ্চ মাধ্যমিক ব্যাচের এক ছাত্রলীগকর্মীর সঙ্গে সিনিয়র এক ছাত্রলীগকর্মীর কথা কাটাকাটি হয়। একপর্যায়ে এ নিয়ে দুই পক্ষের মধ্যে হাতাহাতি হয়। ঘটনায় ইট পাটকেলের আঘাতে প্রায় ৫ জনের মত আহত হয়েছে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

চট্টগ্রাম কলেজ সূত্রে জানা যায়, গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১টার সময় কলেজ ক্যাম্পাসে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে। গ্রুপ দুটির একটির নেতৃত্বে আছেন ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম এবং অন্যটির নেতৃত্বে কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ।

এদিকে হামলার বিষয়টি অস্বীকার করে কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম বলেন, ‘কলেজে তেমন বড় ধরনের কিছু হয়নি। সোমবার উচ্চ মাধ্যমিক ব্যাচের একটা ছেলে সমস্যা করেছিল। আজ (মঙ্গলবার) উচ্চ মাধ্যমিক ব্যাচের ছেলেরা ঝামেলা করেছে। তাদেরকে আমরা বের করে দিয়েছি। এত বড় কিছু না। এটি দলীয় কোনো বিষয় না।’

ঘটনার বিষয় জানতে সুভাষ মল্লিককে একাধিকবার ফোন করা হলে তার সংযোগ বন্ধ পাওয়া যায়।