চট্টগ্রামে ২৪ ঘন্টায় করোনায় ১৩ জনের মৃত্যু, শনাক্তের হার ২১.৩৮ শতাংশ

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রামে করোনায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১৩ জন। এরমধ্যে নগরীতে পাঁচজন এবং উপজেলায় আটজন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৭২ জন। এছাড়া করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫০৭ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯১ হাজার ২৮ জন।

সোববার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত তথ্যমতে, গত রোববার চট্টগ্রামের ৯ টি ল্যাবে ২ হাজার ৩৭১ নমুনায় আক্রান্ত হয়েছেন ৫০৭ জন । নমুনা হিসেবে শনাক্তের হার ২১ দশমিক ৩৮ শতাংশ। আক্রান্তদের মধ্যে নগরীতে ৩৭৪ জন এবং উপজেলায় ১৩৩ জন। এ নিয়ে চট্টগ্রাম নগরীতে ৬৭ হাজার ২৬৮ জন এবং উপজেলায় ২৩ হাজার ৭৬০ জনসহ চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯১ হাজার ২৮ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় নগরীতে পাঁচজন এবং উপজেলায় আটজনসহ চট্টগ্রামে করোনায় মারা গেছেন ১৩ জন। এ নিয়ে নগরীরে ৬২৬ জন এবং উপজেলায় ৪৪৬ জনসহ চট্টগ্রামে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ১০৭২ জন।

ল্যাবভিত্তিক তথ্যমতে, ফৌজদারহাট বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস  ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৮৪ নমুনার মধ্যে ১৫৪ জন করোনা পজেটিভ হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ৭৯ নমুনায় ১২ জন, এন্টিজেন টেস্টে ৫৯৩ নমুনায় ১০৪ জন, ইমপেরিয়াল হাসপাতালে ২২৪ নমুনায় ৫৬ জন, শেভরণে ৩৬৬ নমুনায় ৪৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৬৫ নমুনায় ১৭ জন, আরটিআরএল ল্যাবে ২৯ নমুনায় ১৮ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১৭৮ নমুনায় ৮৩ জন, এবং মেডিকেল সেন্টার হাসপাতালে ৫৩ নমুনায় ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

তবে এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোন নমুনা পরীক্ষা করা হয়নি।