চট্টগ্রামে করোনা শনাক্ত বেড়ে ৩৩ শতাংশ, আরও ১ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩৩। একই সময়ে চট্টগ্রামে করোনায় একজন মারা যান।

চট্টগ্রামে এখন পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৯ হাজার ৩৯৩। মোট মারা গেছেন ১ হাজার ৩৪৩ জন।

আজ শুক্রবার সকালে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো করোনা-সংক্রান্ত হালনাগাদ প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় জেলায় ৩ হাজার ৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়। শনাক্ত ব্যক্তিদের মধ্যে নগরের ৮০৭ জন। উপজেলার ২১০ জন। মারা যাওয়া ব্যক্তি উপজেলার বাসিন্দা।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪০ জনের নমুনা পরীক্ষায় ৫৬ জন, বি. আই. টি. আই. ডি. ল্যাবে ৭৪৩ জনের নমুনা পরীক্ষায় ২৪৩ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে ২৭৭ জনের নমুনা পরীক্ষায় ১২৯ জন এবং জেনারেল হাসপাতাল আর টি আর এল ল্যাবে ২৮ জনের নমুনা পরীক্ষায় ১২ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে।

এছাড়া, ২৩৪ জনের এন্টিজেন পরীক্ষায় ৯৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

প্রাইভেট হাসপাতালের মধ্যে ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৯৩ জনের নমুনা পরীক্ষায় ১৩৬ জন, শেভরন হাসপাতাল ল্যাবে ৬৮৪ জনের নমুনা পরীক্ষায় ১১১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৮৪ জনের নমুনা পরীক্ষায় ৫৮ জন, মেডিক্যাল সেন্টার হাসপাতাল ল্যাবে ১৮২ জনের নমুনা পরীক্ষায় ৯৭ জন এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে ১১৫ জনের নমুনা পরীক্ষায় ৮১ জনের করোনা শনাক্ত হয়েছে।

আগের ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৩ হাজার ৫৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৯৩০ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ৩০ দশমিক ৪৬।

চট্টগ্রামে ২০২০ সালের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হন। একই বছরের ৯ এপ্রিল করোনায় চট্টগ্রামে প্রথম কারও মৃত্যু হয়।