চট্টগ্রামবাসীর আক্ষেপ ঘুচিয়ে দিলেন প্রধানমন্ত্রী

প্রতিমন্ত্রী পদমর্যাদা পাওয়া প্রসঙ্গে মেয়র

ধানমন্ডির বত্রিশ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ সরকারের সদ্য প্রতিমন্ত্রী পদমর্যাদাপ্রাপ্ত নগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।
মঙ্গলবার সকালে চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, সিডিএ চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, কোষাধ্যক্ষ ও চউকের সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম ধানমন্ডির বত্রিশ নম্বরে উপস্থিত হয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।
শ্রদ্ধা নিবেদনকালে মেয়র বলেন, চট্টগ্রামের মানুষের দীর্ঘদিনের আক্ষেপ ছিল। তা ঘুচিয়ে দিয়েছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি। একই সাথে জাতির পিতা বঙ্গবন্ধুসহ ৭৫’র ১৫ আগস্ট কালরাত্রিতে ঘাতকের নগ্ন হামলায় শাহাদাৎবরণকারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবসহ পরিবারের সকল শহীদদের জানাই বিনম্র শ্রদ্ধা।
মেয়র আরো বলেন, চট্টগ্রাম দেশের দ্বিতীয় বৃহত্তম নগরী, বাণিজ্যিক রাজধানী এবং দেশের অর্থনীতির স্বর্ণদ্বার। এ নগরীতে বাস করেন প্রায় এক কোটি মানুষ। রাজনৈতিক সংগঠন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ঊর্ধ্বতন নেতৃবৃন্দ চসিক নির্বাচনে মেয়র পদে মনোনয়ন দিয়েছেন এবং দলের নেতাকর্মীদের অক্লান্ত পরিশ্রম, স্বাধীনতার স্বপক্ষের সকল রাজনৈতিক ও সামাজিক সংগঠনের অকুণ্ঠ সমর্থন ও নগরবাসীর প্রত্যক্ষ ভোটে তারা মেয়র নির্বাচিত করেন। তিনি আরো বলেন, ছাত্রাবস্থা থেকে এখন পর্যন্ত দীর্ঘ রাজনৈতিক জীবনে এবং মেয়র পদে দায়িত্ব পালন করতে গিয়ে নৈতিকতার প্রশ্নে কখনোই আপোষ করিনি। দেশের প্রয়োজনে মুক্তি সংগ্রাম ও মহান মুক্তিযুদ্ধে সম্মুখ সমরে লড়াই করেছি। তাই মনে করি, নেত্রী আমার উপর আস্থা রেখেছেন এবং প্রতিমন্ত্রীর মর্যাদা দিয়ে আমার মাধ্যমে চট্টগ্রামবাসীকে তাদের যোগ্য মর্যাদা দিয়েছেন। এ জন্য চট্টগ্রামবাসী ও আমার ব্যক্তিগত পক্ষ থেকে প্রধানমন্ত্রী ও মন্ত্রী পরিষদের সদস্যদের প্রতি আবারও কৃতজ্ঞতা জানাচ্ছি এবং আমার উপর নেত্রীর বিশ্বাস ও আস্থার মর্যাদা রাখতে চট্টগ্রামের সকল শ্রেণি পেশার মানুষকে নিয়ে নিষ্ঠার সাথে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করছি। বিশ্বমানের স্মার্ট মহানগরী গঠনে ইতিমধ্যে অনেকগুলো সমন্বিত পরিকল্পনা গ্রহণ করেছি। আরো অনেক পরিকল্পনা গ্রহণ করব এবং বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাবো। বিজ্ঞপ্তি