চকরিয়ায় স্বাস্থ্যবিধি লঙ্ঘনে ২৪ মামলা

লক্ষাধিক টাকা জরিমানা

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ থেকে চকরিয়া উপজেলার আটার ইউনিয়ন ও একটি পৌরসভা জনপদের ৬ লাখ মানুষের স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিতে উপজেলার প্রতিটি অঞ্চলে সরকারি নির্দেশনা মোতাবেক লকডাউন বাস্তবায়নে মাঠে নেমেছেন উপজেলা প্রশাসন।

সোমবার চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ সামসুল তাবরীজ, সহকারি কমিশনার ভুমি মো.তানভীর হোসেন, চকরিয়া থানার ওসি শাকের মুহাম্মদ যোবায়ের একসঙ্গে লকডাউন কার্যকরে বিভিন্ন এলাকা পরিদর্শন করে মনিটরিং করেছেন।

মাঠ তদারকির পাশাপাশি লকডাউন কার্যকরে চকরিয়াবাসীর সার্বিক সহযোগিতা চেয়ে উপজেলা প্রশাসন সাতটি নির্দেশনা জারি করেছে।

এদিকে লকডাউনের প্রথমদিনে সোমবার উপজেলার বিভিন্ন স্থানে মাঠ তদারকি করেছেন চকরিয়া উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের দুই নির্বাহী ম্যাজিস্ট্রেট সেয়দ শামসুল তাবরিজ এবং মো.তানভির হোসেন।

এসময় আদালত চকরিয়া পৌরশহর এবং উপজেলার বিভিন্ন জনপদে লকডাউন লঙ্ঘনের অপরাধে মোবাইল কোর্টে ২৪ টি মামলায় ১,০২,৫০০ টাকা জরিমানা করেছে।

মূলত করোনা ভাইরাস এর সংক্রমণ প্রতিরোধে লকডাউনে সরকারের নির্দেশনা না মেনে নিয়মের বাইরে দোকান খোলা রাখা, স্বাস্থ্যবিধি না মানা, মাস্ক পরিধান না করার কারণে আদালত ২৪ টি মামলায় উল্লেখিত টাকা জরিমানা করেন।

আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরিজ বলেন, সরকার ঘোষিত দ্বিতীয় ধাপের লকডাউন বাস্তবায়ন করতে সকাল থেকে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। ওইসময় স্বাস্থবিধি অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় ২৪টি মামলায় উল্লেখিত প্রতিষ্ঠান এবং ব্যক্তিকে ১,০২,৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

ইউএনও সৈয়দ সামসুল তাবরীজ চকরিয়াবাসি সবাইকে সরকারি নির্দেশনা মতে লকডাউন বিধি মেনে চলতে আহবান জানান।

অভিযানে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তানভীর হোসেন, চকরিয়া থানার ওসি শাকের মুহাম্মদ যোবায়ের, পৌরসভার কাউন্সিলর মুজিবুল হক মুজিব, উপজেলা তথ্যসেবা কেন্দ্রের উদ্যোক্তা এরশাদুল হক, থানা পুলিশ, আনসার সদস্য ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী।