চকরিয়ায় বাড়ি থেকে ডেকে নিয়ে কৃষক লীগ নেতাকে গুলি করে হত্যা

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া »
চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নে বাড়ি থেকে ডেকে নিয়ে সরওয়ার কামাল (৩৫) নামের কৃষক লীগের এক নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। রোববার রাত আড়াইটার দিকে ওই ইউনিয়নের ঘোনারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।
নিহত সরওয়ার উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড মিঠাছড়ি এলাকার মৃত ছৈয়দ নুরের ছেলে। তিনি ফাঁসিয়াখালী ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক ছিলেন।
গতকাল সোমবার সকালে লাশ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এদিকে খবর পেয়ে গতকাল সকালে কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) মো. হাসানুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
ডুলাহাজারা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মেম্বার শাহাব উদ্দিন জানান, নিহত সরোয়ার কামাল পেশায় চিত্রশিল্পী ছিলেন। বিগত ৪-৫ বছর ধরে তিনি একই উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নে শ্বশুর বাড়ি এলাকায় সপরিবারে বসবাস করছিলেন।
স্থানীয় ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের সদস্য মো. মহিউদ্দিন বলেন, রোববার রাতে সরওয়ারের বাড়ির উঠানে গিয়ে ছয়/সাতজন দরজা খোলার জন্য ডাকাডাকি করেন। এক পর্যায়ে সরওয়ার প্রতিবেশী সাদেককে ফোন করেন। পরে সাদেক তার বাড়ির ছাদে উঠে দেখতে পান সরওয়ারের বাড়ির সামনে কাঁধে ব্যাগ নিয়ে একজন ও সঙ্গে আরও তিনজন লোক দাঁড়িয়ে ছিলেন। এ সময় সাদেক টর্চের আলো জ্বালাতেই তারা তাকেও (সাদেককে) ডাকতে শুরু করেন।
ইউপি মেম্বার মহিউদ্দিন বলেন, ‘তখন সাদেক ভয়ে ঘরের ভেতরে ঢুকে ফোন দেন। এরপর কয়েকজনকে সঙ্গে নিয়ে সরওয়ারের বাড়িতে গিয়ে দেখি উঠানে তার লাশ পড়ে রয়েছে। গত রাতে সরওয়ারের স্ত্রী বাড়িতে ছিলেন না। তিনি কোনাখালী এলাকায় একটি বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন। সরওয়ার একাই বাড়িতে ছিলেন।’
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, পূর্বশত্রুতার কারণে সরওয়ারকে গুলি করা হয়েছে। তার বুকে একটি গুলি করা হয়েছে। লাশ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।