গৃহস্থালির চালানে এলো পিস্তল!

নিজস্ব প্রতিবেদক »

বৈদেশিক ডাকের চালানে এলো পিস্তল। আগ্রাবাদ সিজিএস কলোনির মজুমদার কামরুল হাসানের নামে ইটালি থেকে রাজীব বড়ুয়ার পাঠানো পার্সেলে পাওয়া যায় দুটি এইট এম এম পিস্তল ও ৬০টি কার্তুজ।
গতকাল রোববার কাস্টমস কর্মকর্তারা গৃহস্থালি পণ্যের নামে আসা কার্টন খুলে অস্ত্র দুটি জব্দ করে। এই চালানে আরো দুটি পিস্তল রয়েছে, তবে সেগুলোকে খেলনা পিস্তল বলে সন্দেহ করছে কাস্টমস কর্তৃপক্ষ।
অস্ত্রগুলো পুলিশের কাছে হস্তান্তর করার কথা জানিয়ে কাস্টমস এর উপ- কমিশনার সালাহউদ্দিন রিজভী বলেন, এ ঘটনায় প্রেরক ও প্রাপক উভয়কে আসামি করে মামলা দায়েরের পাশাপাশি অস্ত্রগুলো পুলিশের কাছে হস্তান্তর করা হবে।
এ বিষয়ে কথা হয় বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুল কবিরের সাথে। তিনি বলেন, কাস্টমস কর্তৃপক্ষ থেকে অস্ত্রের বিষয়টি অবহিত করেছে। তবে এখনো পরীক্ষা নিরীক্ষা শেষ না হওয়ায় রাত আটটা পর্যন্ত কোনো মামলা হয়নি। তবে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।
উল্লেখ্য, বৈদেশিক ডাকে ফরেন পোস্ট শাখায় ইতালি থেকে একটি পার্সেল আসে। পেপার কার্টনের সেই পার্সেলের সাইজ ছিল ২২ ইঞ্চি দৈর্ঘ্য, ২০ ইঞ্চি প্রস্থ ও ১২ ইঞ্চি উচ্চতা। এই পার্সেলের ভেতরে গৃহস্থালি সামগ্রী (ফ্রাইপ্যান, কসমেটিকস, হ্যান্ড ব্লেন্ডার ইত্যাদি) সাথে লুকায়িত দুটি ৮ এমএম পিস্তল ও ২টি পিস্তল সদৃশ খেলনা এবং ৬০টি কার্তুজ পাওয়া যায়। কাস্টমস কর্তৃপক্ষ গোপন সংবাদের ভিত্তিতে এই পার্সেল আটক করে এবং পরীক্ষা করে। পার্সেলটি এসেছে মজুমদার কামরুল হাসান, সিজিএস কলোনি, এফ-৭৪/৮, চট্টগ্রাম-৪১০০ এই ঠিকানায়। পার্সেলটি পাঠিয়েছেন ইতালির রোম থেকে রাজীব বড়ুয়া।