খালেদা জিয়াকে মুক্ত করে ঋণ শোধ করতে হবে

মিরসরাইয়ে ফখরুল

নিজস্ব প্রতিনিধি, মিরসরাই »

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম খান আলমগীর বলেন, আমাদের নেত্রী খালেদা জিয়ার কাছে একটি ঋণ আছে। সেটি হলো তাকে মুক্ত করা। নেত্রীকে মুক্ত করে আমাদের সেই ঋণ শোধ করতে হবে। তিনি আরো বলেন, এ সরকারকে এক তরফা নির্বাচন করতে দেয়া হবে না। আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে অবাদ নিরপেক্ষ নির্বাচন দিতে হবে।

তিনি বৃহস্পতিবার বিকালে মিরসরাই সদরে রোডমার্চ পরবর্তী পথসভায় এসব কথা বলেন।

উপজেলা বিএনপির আহ্বায়ক শাহীদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব গাজী নিজামের সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। এছাড়া কেন্দ্রীয়, জেলা ও উপজেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতৃবৃন্দ পথসভায় বক্তব্য রাখেন।

পথসভায় বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ বলেন, এই সরকারকে দেশের জনগণ আর চায় না। শেখ হাসিনার যাওয়ার আর জায়গা নেই। ঘরেও শেষ, বাইরেও শেষ। তাই কঠোর আন্দোলনের মাধ্যমে অবৈধ সরকারের পতন ঘটাতে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

এদিকে বিএনপির রোডমার্চে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। সড়কের দুই ধারে শতশত যানবাহন গাড়ি ইঞ্জিন বন্ধ করে বসে থাকতে দেখা যায়।

বৃষ্টি উপেক্ষা করে বৃহস্পতিবার সকাল থেকে হাজার হাজার বিএনপি নেতাকর্মী ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে দুই পাশে অবস্থান নেয়। বেলা ৪টায় পথসভায় যোগ দেন মীর্জা ফখরুল ইসলাম আলমগীরসহ রোডমার্চে গাড়ি বহরের নেতা-কর্মীরা। মিরসরাই সদরে যানজটে থাকা চয়েস গাড়ির যাত্রী রোকসানা বলেন, বাচ্চাকে ডাক্তার দেখাতে চট্টগ্রাম যাচ্ছিলাম। কিন্তু মিরসরাই সদরে এসে গাড়ি যানজটে পড়ে বসে আছে।

জানতে চাইলে মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কবির হোসেন বলেন, রোডমার্চ চলাকালীন সড়কে সাময়িক যানজটের সৃষ্টি হয়েছে। তবে বিএনপির পথসভায় কোথাও কোন সমস্যা হয়নি।