কাচ্চি ডাইনকে আড়াই লাখ টাকা জরিমানা

ভোক্তা অধিকারের অভিযান

নিজস্ব প্রতিবেদক »

মোড়কজাত বিধিমালা লঙ্ঘন, অননুমোদিত রং (কেমিক্যাল) ব্যবহার, বাসি খাবার সংরক্ষণ, পোকা খাওয়া বেগুন দিয়ে বেগুনি তৈরি, কাচ্চিতে খাওয়ার অনুপযোগী আলু ব্যবহারের অপরাধে নগরীতে কাচ্চি ডাইনকে আড়াই লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এ সময় একই অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে রান্না করায় হোটেল জামানকে ২০ হাজার ও ব্র্যান্ড অ্যাভিনিউ নামের এক কসমেটিকস দোকানকে ৫হাজারসহ তিন প্রতিষ্ঠানকে মোট ২ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল সোমবার সকাল সাড়ে ১১টায় নগরীর চকবাজারে এ অভিযান পরিচালিত হয়। এতে নেতৃত্ব দেন অধিদপ্তরের সহকারী পরিচালক নাসরিন আক্তার ও মো. আনিছুর রহমান।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মো. আনিছুর রহমান বলেন, অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে রান্না, খাবারে রং ব্যবহার ও পোকাধরা বেগুন দিয়ে বেগুনি তৈরি করায় কাচ্চি ডাইনকে ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি অস্বাস্থ্যকর পরিবেশে রান্না করার অপরাধে একই অভিযানে চকবাজারের জামান হোটেল রেস্টুরেন্ট অ্যান্ড বিরিয়ানি হাউসকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া মেয়াদোত্তীর্ণ কসমেটিকস বিক্রি, আমদানিকারকের সিলবিহীন বিদেশি পণ্য ও অনুমোদনবিহীন কসমেটিকস বিক্রি করায় ব্র্যান্ড এভিনিউকে ৫ হাজার টাকাসহ তিন প্রতিষ্ঠানকে ২ লাখ ৭৫ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, ভবিষ্যতে যাতে পরিচ্ছন্ন পরিবেশে রান্না ও খাবার পরিবেশন করা হয় সেই বিষয়ে কাচ্চিডাইন ও জামান হোটেলকে সতর্ক করা হয়েছে। জনস্বার্থে আমাদের এধরনের অভিযান অব্যাহত থাকবে।