করোনা : ১২৪৮ নমুনায় শনাক্ত ৮৬

করোনা টেস্টের জন্য নমুনা নেওয়া হচ্ছে

নিজস্ব প্রতিবেদক :
করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৮৬ জন। চট্টগ্রামে বৃহস্পতিবার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, ইম্পেরিয়াল হাসপাতাল, শেভরন, মা ও শিশু হাসপাতাল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১২৪৮ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ৮৬ জনের। এতে এ পর্যন্ত মোট করোনা শনাক্ত ২১ হাজার ৬৪০ জন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা গেছে, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৬২৪ নমুনার মধ্যে ৩ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬১ নমুনায় ৪ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ২৫০ নমুনার মধ্যে ৪০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। ইম্পেরিয়ালে ৫১ নমুনায় ৪ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৩৯ নমুনায় ৭ জন, শেভরনে ৮৫ নমুনায় ৮ জন, মা ও শিশু হাসপাতালে ৬১ জনের নমুনায় ১১ জন, আরটিআরএলে ৮ জনের নমুনায় ৪ জন এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৬৯ জনের নমুনায় ৫ জন পজিটিভ পাওয়া গেছে।
উল্লেখ্য, চট্টগ্রামে করোনা আক্রান্ত শুরু হয়েছিল ৩ এপ্রিল। দামপাড়ায় এক বৃদ্ধের আক্রান্তের মধ্যদিয়ে শুরু হয়েছিল চট্টগ্রামে করোনা। ঈদের পর থেকে ধীরে ধীরে করোনার প্রভাব কমতে থাকলেও চলতি মাস থেকে আবারো ধীরলয়ে বাড়ছে করোনা শনাক্ত।