করোনা মোকাবেলা চসিকের জরুরি সেবা কার্যক্রম চালু থাকবে: মেয়র

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইড লাইন অনুযায়ী স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনাসমূহ কঠোরভাবে পালনের আহ্বান জানিয়েছেন।
মেয়র বলেন, করোনাকালীন আর্থ-সামাজিক বিপর্যয় প্রতিরোধে চসিক থেমে নেই। চট্টগ্রামের গুরুত্বপূর্ণ সড়ক স্ট্যান্ড রোড, মাঝিরঘাট রোডকে ব্যবহার উপযোগী করে গড়ে তোলার প্রয়াস অব্যাহত থাকবে। এ কাজে যেসকল জনবল নিয়োজিত আছেন তাদেরকে তিনি ধন্যবাদ জানান।
তিনি গতকাল শনিবার দারোগাহাট রোড, স্ট্র্যান্ড রোড, মাঝিরঘাট রোড এলাকায় প্যাচওয়াক ও নালার মাটি উত্তোলনকালে নগরবাসীর উদ্দেশে একথা বলেন।
তিনি আরো বলেন, দায়িত্ব গ্রহণের ১০০ দিনের মধ্যে অগ্রাধিকার ভিত্তিতে দৃশ্যমান সমস্যা ও নাগরিক দুর্ভোগ লাঘবে প্যাচওয়াক, পরিচ্ছন্নতা, মশক নিধন, আলোকায়ন ও সড়ক মেরামতের কাজ শুরু করেছি। চলমান এ কাজের সুফল পাওয়া যাচ্ছে।
তিনি বলেন, কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ের প্রভাবে করোনার সংক্রমণ হার দ্রুত বৃদ্ধির পরিপ্রেক্ষিতে আক্রান্তদের সেবা প্রদানে চসিকের ব্যবস্থাপনায় নগরীর লালদিঘি পাড়স্থ চসিক লাইব্রেরি ও দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে ৫০ শয্যার আইসোলেশন সেন্টার স্থাপন করা হয়েছে। এখানে রোগীরা বিনামূল্যে চিকিৎসা, ওষুুধপত্র, অক্সিজেন সাপোর্ট, খাবারসহ সব ধরনের প্রয়োজনীয় চিকিৎসাসেবা পাচ্ছে। নগরীর ওয়ার্ড ও সংরক্ষিত কাউন্সিলরদের তত্ত্বাবধানে মাইকিং ও সচেতনাতামূলক লিফলেট বিতরণ কার্যক্রম চলছে বলেও তিনি জানান।
এসময় উপস্থিত ছিলেন মাদারবাড়ী ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আতাউল্লাহ চৌধুরী, সংরক্ষিত কাউন্সিলর নিলু নাগ, নির্বাহী প্রকৌশলী বিপ্লব কুমার দাশ, পরিচ্ছন্ন কর্মকর্তা প্রণব কুমার শর্মা, মোহাম্মদ আব্দুল মজিদ, মো. ছানাউল্লাহ, মো. আবির, মো. আলমগীর হীরা, মো. বেলাল, মাহাবুবুল হক জনি প্রমুখ। বিজ্ঞপ্তি