করোনা পরীক্ষা করালেন সাকিব

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
যুক্তরাষ্ট্র থেকে মাত্র ২ দিন আগেই দেশে ফিরেছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসান। কাতার এয়ারওয়েজের বিমানে ওঠার আগে করোনা পরীক্ষা করাতে হয়েছে বিধায় তার করোনা পরীক্ষা করা বাধ্যতামূলক বলে জানিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তবুও বৃহস্পতিবার করোনা পরীক্ষা করিয়েছেন টাইগার অলরাউন্ডার।
অবশ্য করোনা পরীক্ষা করানোর প্রয়োজন না থাকলেও বিকেএসপির দেয়া শর্তের কারণে সাকিবকে কোভিড-১৯ টেস্ট করাতে হয়েছে। কারণ আগামী ৫ সেপ্টেম্বর থেকে বিকেএসপিতে টাইগার অলরাউন্ডারের একান্তে নিবিড় অনুশীলন করার কথা। আর কেবল করোনা টেস্টে নেগেটিভ রিপোর্ট এলেই তিনি বিকেএসপিতে প্রবেশের অনুমতি পাবেন।
ফলে শেষ পর্যন্ত করোনা পরীক্ষা করিয়েছেন সাকিব। নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে, আজ বিকেল সাড়ে চারটার পর তার কোভিড-১৯ টেস্টের নমুনা নিয়ে যাওয়া হয়েছে। বনানীতে নিজের বাসায় বসেই করোনা টেস্টের নমুনা দিয়েছেন সাকিব।
আগামীকাল (শুক্রবার) রিপোর্ট পাওয়া যাবে বলে ধারণা করা হচ্ছে। রিপোর্ট নেগেটিভ আসলে ৫ সেপ্টেম্বর বিকেএসপিতে যাবেন সাকিব। সেখানেই আগামী ৪-৫ সপ্তাহ অনুশীলন করবেন এই অলরাউন্ডার।
আগামী ২৯ অক্টোবর আইসিসি প্রদত্ত এক বছরের নিষেধাজ্ঞা থেকে মুক্ত হচ্ছেন সাকিব। তাকে শ্রীলংকা সফরের দ্বিতীয় টেস্টে খেলানোর কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মূলত সে লক্ষ্যেই বিকেএসপিতে একান্তে অনুশীলন করবেন তিনি। খবর : ডেইলিবাংলাদেশ’র।