করোনায় নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি অমানবিক

মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, বর্তমানে মানুষের আয়ের অনুপাতে কয়েকগুণ বেশি বৃদ্ধি পেয়েছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য। বাজারে চাল, ডাল, তেল, মাংস, মুরগী ও শাক সবজি থেকে শুরু করে প্রতিটি নিত্যপণ্যের দাম লাফিয়ে লাফিয়ে বেড়েছে। করোনা ভাইরাসের এই সংকটের মধ্যে খাদ্যসামগ্রীর লাগামহীন মূল্যবৃদ্ধি অমানবিক ও ভোক্তা অধিকারের লঙ্ঘন। এতে সাধারণ মানুষকে চরম ভোগান্তি পড়তে হচ্ছে। অতি মুনাফালোভী সিন্ডিকেটের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নিতে ব্যর্থ হওয়ায় এই সংকটের সৃষ্টি হয়েছে। তার উপর তীব্র তাপদাহের কারণে নগরবাসীর জীবনযাত্রা কষ্টদায়ক হয়ে পড়েছে। কোন কোন এলাকায় ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় মানুষের কষ্ট আরো বেড়েছে। তিনি করোনার এই দুর্যোগ মূহুর্তে হতদরিদ্র মানুষকে খাদ্য সহায়তা দিতে বিত্তশালী মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান। গতকাল রোববার বিকালে নগরীর ৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ডের রাহাত্তারপুল বড় কবরস্থান বিএনপি নেতা আবদুল আজিজের বাসভবনের সামনে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ১০ দিনব্যাপী কর্মসূচির ৩য় দিনে চট্টগ্রাম মহানগর বিএনপির পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণকালে এসব কথা বলেন। এ সময় মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, ‘বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার অনুমতি প্রশ্নে যাছাই বাছাইয়ের নামে কালক্ষেপণের কৌশল করেছে সরকার’।
দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, ‘জিয়াউর রহমান একজন রাজনীতিবিদ হিসেবে এদেশের সমৃদ্ধির প্রতিটি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তার সততা ও দেশপ্রেম ছিল সকল প্রশ্নের ঊর্ধ্বে ও ঈর্ষণীয়’।
এ সময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, আনোয়ার হোসেন লিপু, মো. কামরুল ইসলাম, এম.এ হাশেম রাজু, ইব্রহিম বাচ্চু, মো. ইদ্রিস আলী, আবদুল আজিজ, ইসমাঈল বাবুল, নুরুল আলম, হাসান লিটন, হাজী এমরান উদ্দীন, মো. আলমগীর, হাজ্বী ইলিয়াস শেকু, হাজ্বী আবুল বশর, হাজ্বী নিজামুল ইসলাম, মতিন কোম্পানী, হাজ্বী নাসির উদ্দীন, শওকত আলী, ফজল আজিম মাসুম, মো. নুর নবী, নাছির উদ্দীন চৌধুরী নাসিম, মোশাররফ হোসেন, আসাদুর রহমান টিপু, জিয়াউর রহমান জিয়া, গুলজার হোসেন, আবু বক্কর রাজু, সাঈদুল ইসলাম, মো. এসকান্দর প্রমুখ। বিজ্ঞপ্তি