করোনায় নতুন আক্রান্ত ১৪৮ জন

২৪ ঘণ্টায় মারা গেল ৫ জন, সুস্থ ৩২ #

নিজস্ব প্রতিবেদক :
করোনায় নতুন করে শনাক্ত হলো ১৪৮ জন। একইসাথে মারা গেল ৫ জন এবং সুস্থ হয়েছে ৩২ জন। চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ইম্পেরিয়াল হাসপাতাল ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে গত বুধবার (১৮ জুন) ৭২১টি নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ১৪৮ জনের। এই ১৪৮ জনের মধ্যে চট্টগ্রাম মহানগরীর ৯৪ জন ও উপজেলার ৫৪ জন। ফলে চট্টগ্রামে এপর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৯১১ জন এবং এদের মধ্যে মারা গেছে ১৩৬ জন ও সুস্থ হয়ে বাড়ি গেছেন ৫৬৮ জন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ২৭৯টি নমুনার মধ্যে ২৩টি করোনা পজিটিভ পাওয়া গেছে, এই ২৩ জনের মধ্যে ১৩ জন মহানগরের এবং ১০ জন উপজেলার বাসিন্দা। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১১২টি নমুনার মধ্যে পজিটিভ পাওয়া গেছে ৩৪ জনের, এদের মধ্যে ৯ জন মহানগরীর এবং ২৫ জন উপজেলার বাসিন্দা। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ১১০টি নমুনার মধ্যে ৬১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে, ৬১ জনের মধ্যে ৬০ জন নগরীর এবং ১ জন উপজেলার বাসিন্দা। চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ১২৪টি নমুনার মধ্যে ২৪ জন পজিটিভ হয়েছে, এই ২৪ জনের মধ্যে ৬ জন মহানগরীর এবং ১৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। ইম্পেরিয়াল হাসপাতালে ৯৬ জনের নমুনায় ৬ জনের পজিটিভ পাওয়া গেছে এবং এদের সকলে মহানগরীর বাসিন্দা। অপরদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে গতকাল চট্টগ্রামের কোনো নমুনা ছিল না।
উপজেলাগুলোতে আক্রান্ত হওয়া ৫৪ জনের মধ্যে লোহাগাড়ায় ৮ জন, সাতকানিয়ায় ৬ জন, বাঁশখালীতে ৫ জন, আনোয়ারায় ২ জন, রাউজানে ৪ জন, ফটিকছড়িতে ৯ জন, হাটহাজারিতে ১৪ জন, সীতাকু-ে ৪ জন ও সন্দ্বীপে ২ জন রয়েছেন।
এদিকে গত বুধবার নতুন করে ১৪৮ জন করোনা শনাক্ত হওয়ায় মোট রোগীর সংখ্যা হলো ৫,৯১১ জন। এর আগে ১৭ জুন ১৭৮ জন, ১৬ জুন ১৭৯ জন, ১৫ জুন ১৭১ জন, ১৪ জুন ১৫১ জন, ১৩ জুন ২৬৯ জন, ১২ জুন ২২২ জন, ১১ জুন ২০৭ জন, ১০ জুন ১০৮ জন, ৯ জুন ১১৩ জন, ৮ জুন ৯৯ জন, ৭ জুন ১০৬ জন, ৬ জুন ১৫৬ জন, ৫ জুন ১৪০ জন, ৪ জুন ১৩২ জন, ৩ জুন ১৪০ জন, ২ জুন ২০৬ জন, ১ জুন ২০৮ জন, ৩১ মে ১৬০ জন, ৩০ মে ২৩৭ জন, ২৯ মে ১৫৯ জন, ২৮ মে ২২৯ জন, ২৭ মে ২১৫ জন, ২৬ মে ৯৮ জন, ২৫ মে ১০৩ জন, ২৪ মে ৬৫ জন, ২৩ মে ১৬৬ জন, ২২ মে ১৬১ জন, ২১ মে ৯২ জন, ২০ মে ২৬০ জন, ১৯মে ১২৮ জন, ১৮মে ৫৪ জন, ১৭ মে ৭৩ জন, ১৬ মে ৭৫ জন, ১৫ মে ৬৮ জন, ১৪ মে শনাক্ত হয়েছিল ৬১ জন, ১৩ মে শনাক্ত হয়েছিল ৯৫ জন, ১২ মে ৭৫ জন, ১১ মে ৬৫ জন, ১০ মে ৪৮ জন, ৯ মে শনিবার ১৩ জন, মে শুক্রবার ১১ জন, ৭ মে বৃহস্পতিবার ভেটেরিনারিতে ৩৮ জন ও বিআইটিডিতে ১৯ জন ( কক্সবাজারে একজনসহ) করোনা শনাক্ত হওয়ায় একদিনে ৫৭ করোনা রোগী শনাক্ত হয়েছিল চট্টগ্রামে। ৬ মে ১১ জন করোনা পজিটিভ হওয়ার আগে ৫ মে সোমবারের ভেটেরিনারি রিপোর্টের ১৩ জন, ৫ মে বিআইটিআইডি এর রিপোর্টে ৯ জন (ঢাকা, কুমিল্লা ও কক্সবাজার থেকে আসা তিনজন রোগী সহ), ৪মে ১৬ জন, ৩ মে ১৩ জন, ২ মে তিনজন, ১ মে তিনজন, ৩০ এপ্রিল একজন, ২৯ এপ্রিল ৪ জন, ২৮ এপ্রিল তিনজন, ২৭ এপ্রিল নয়জন, ২৬ এপ্রিল সাতজন (রাজবাড়ী থেকে আসে একজন), ২৫ এপ্রিল দুই জন (ঢাকা থেকে আসে একজন), ২৪ এপ্রিল একজন, ২২ এপ্রিল তিনজন, ২১ এপ্রিল একজন, ১৩ এপ্রিল চারজন, ১৮ এপ্রিল একজন, ১৭ এপ্রিল একজন, ১৬ এপ্রিল একজন, ১৫ এপ্রিল পাঁচজন, ১৪ এপ্রিল ১১ জন, ১৩ এপ্রিল দুইজন, ১২ এপ্রিল পাঁচজন, ১১ এপ্রিল দুইজন, ১০ এপ্রিল দুই জন, ৭ এপ্রিল তিনজন, ৫ এপ্রিল একজন ও ৩ এপ্রিল একজন আক্রান্ত হয়েছিল।