‘কথা বলবে শুধু প্রতিভা’

সুপ্রভাত ডেস্ক :
তাকে শাহরুখ খানের বিপরীতে লঞ্চ করেছিল যশ রাজ ফিল্মস। এখন অনুষ্কা শর্মা নিজেও একজন সফল প্রযোজক। ‘আউটসাইডার’ হিসেবে বলিউডে যে যাত্রা শুরু করেছিলেন নায়িকা, সেই অভিজ্ঞতাই প্রযোজক হিসেবে শুধুমাত্র প্রতিভার কদর করতে শিখিয়েছে অনুষ্কাকে। মাত্র ২৫ বছর বয়সে ভাই কর্ণেশ শর্মার সঙ্গে ‘ক্লিন স্লেট ফিল্মস’-এর জার্নি শুরু হয়েছিল অনুষ্কার, যা প্রথম থেকেই খুঁজে এনেছে নতুন প্রতিভাদের।
পরিচালক প্রসিত রায় কিংবা স্ক্রিনরাইটার সুদীপ শর্মার উত্থানের নেপথ্যে রয়েছে অনুষ্কার সংস্থা। নায়িকার কথায়, ‘বলিউডে পা রাখার পর থেকে আমার নিজের জার্নিটা এতই ইন্টারেস্টিং, যে নিজের প্রোডাকশন হাউস খোলার আগে সেই শিক্ষাগুলো খুব ভাল করে মাথায় ঢুকিয়ে নিয়েছিলাম। শুধুমাত্র যোগ্য ব্যক্তিদের যেন সুযোগ দিতে পারি, তাদের পাশে থাকতে পারি, এটা আমি ঠিক করে নিয়েছিলাম। এটাও চেয়েছিলাম যে, দেশের সেরা লেখক, পরিচালক, অভিনেতাদের সঙ্গে কাজ করব। নতুন নতুন ট্যালেন্ট খুঁজে বার করব।’
বলিউডে নেপোটিজম এবং তার জেরে ইনসাইডার- আউটসাইডার বিতর্ক প্রসঙ্গেই এমন মন্তব্য করেছেন অনুষ্কা। সম্প্রতি তার প্রযোজিত ছবি ‘বুলবুল’ এবং সিরিজ ‘পাতাল লোক’ দুই নামী ওটিটি প্ল্যাটফর্ম কাঁপাচ্ছে, যেগুলির মাধ্যমে উঠে এসেছে একগুচ্ছ নতুন প্রতিভা।
খবর : আনন্দবাজার’র।