ওবায়দুল কাদেরের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করলেন সাকিব

সুপ্রভাত ডেস্ক »

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০, মাগুরা-১ ও মাগুরা-২ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম নিয়ে নতুন করে আলোচনায় এসেছেন ক্রিকেটার সাকিব আল হাসান। এবার তিনি দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে একান্তে বৈঠক করেছেন। খবর বাংলাট্রিবিউনের।

বৃহস্পতিবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, সাকিব সন্ধ্যা ৬টার দিকে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ের সামনে এলে ছাত্রলীগের সাবেক দুজন নেতা তাকে রিসিভ করেন। এ সময় আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সারা দেশ থেকে আসা নেতাকর্মীদের অনেকেই সাকিবের আশপাশে ভিড় জমান। কেউ কেউ ছবি তোলা নিয়ে ব্যস্ত ছিলেন। কার্যালয় থেকে সাকিব বেরিয়ে যান ৬টা ৫০ মিনিটের দিকে।

জানা গেছে, কার্যালয়ের সামনে নেমে সাকিব আল হাসান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কক্ষে যান। সেখানে তারা কুশল বিনিময় করেন, ছবি তোলেন। পরে আওয়ামী লীগের দফতর সম্পাদকের রুমে বৈঠক করেন ওবায়দুল কাদের ও সাকিব আল হাসান। প্রায় আধাঘণ্টা ধরে দরজা বন্ধ করে বৈঠক করেন তারা।

প্রায় এক ঘণ্টার মতো আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ছিলেন সাকিব আল হাসান।

প্রায় আধাঘণ্টার এই বৈঠক নিয়ে আওয়ামী লীগ কিংবা সাকিব আল হাসানের পক্ষ থেকে কিছু জানানো হয়নি। ওবায়দুল কাদেরের সঙ্গে সাকিব আল হাসানের বৈঠকের বিষয়টি নিশ্চিত করেছেন দলটির উপদফতর সম্পাদক সায়েম খান।

বৃহস্পতিবার সকালে তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয় ভবনে দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতি ও সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা। এ সভায় রংপুর বিভাগের ৩৩টি এবং রাজশাহী বিভাগের ৩৯টি আসনের (মোট ৭২টি) দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয় বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কদের। তিনি বলেন, আমরা সব আসনে মনোনয়ন চূড়ান্ত না হওয়ার পর্যন্ত তালিকা প্রকাশ করবো না। একসঙ্গে আনুষ্ঠানিকভাবে তালিকা ঘোষণা করবো।

এর আগে ১৮ নভেম্বর সাকিবের পক্ষে একজন প্রতিনিধি ঢাকা-১০, মাগুরা-১ ও মাগুরা-২ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এই তিন আসনেই ২১ নভেম্বর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের নিজে উপস্থিত হয়ে নির্ধারিত বুথে ফরম জমা দেন সাকিব।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ৩ হাজার ৩৬২টি। এতে দলটির আয় হয়েছে ১৬ কোটি ৮১ লাখ টাকা।