এসএসসি পরীক্ষার প্রথমদিনে অনুপস্থিত ১৯৪ জন

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক »
এসএসসি পরীক্ষার প্রথম দিনে চট্টগ্রাম শিক্ষাবোর্ডে ১৯৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। শিক্ষাবোর্ডের আওতাধীন ২০৪ কেন্দ্রের ২৮ হাজার ৩৩৭ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ২৮ হাজার ১৪৩ জন। অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে চট্টগ্রাম জেলায় ১১২ জন, কক্সবাজারে ২৭ জন, রাঙামাটিতে ১০ জন, খাগড়াছড়িতে ২৮ জন ও বান্দরবানে ১৭ জন ছিল।
চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা শাখা সূত্রে জানা যায়, গতকাল সকালে ছিল পদার্থ বিজ্ঞান বিষয়ের পরীক্ষা। দেড় ঘণ্টার এই পরীক্ষায় কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আজ সোমবার সকালে বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা এবং বিকেলে হিসাব বিজ্ঞান বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে প্রতি বেঞ্চে একজন করে পরীক্ষার্থী বসিয়ে পরীক্ষা নেওয়া হচ্ছে।
গত বছরের এসএসসি পরীক্ষার পরপরই শুরু হয়েছিল করোনা মহামারি। এই মহামারির কারণে গত বছরের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছিল অনেক দেরিতে। কিন্তু গত বছর যথাসময়ে নিতে পারলেও এবছর করোনার কারণে যথাসময়ে পরীক্ষা নেয়া সম্ভব হয়নি। শিক্ষা প্রতিষ্ঠানগুলোও বন্ধ ছিল। সরকারের পক্ষ থেকে সিলেবাস কমিয়ে এবং অ্যাসাইনমেন্টের মাধ্যমে শিক্ষার্থীদের বইমুখী করে পাঠ্য কার্যক্রম চালিয়ে আসা হয়েছে। আর তাই স্বাস্থ্যবিধি রক্ষা করে শুধুমাত্র নৈর্বাচনিক বিষয়ে ( তিনটি বিষয়) পরীক্ষা নেওয়া হচ্ছে। আগামী ২৩ নভেম্বর পরীক্ষা শেষ হওয়ার কথা রয়েছে।