এবার হৃদযন্ত্রে স্টেন্ট বসাতে হল মুরলীধরনের

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
সৌরভ গঙ্গোপাধ্যায়ের পর হৃদযন্ত্রে স্টেন্ট বসাতে হল আরও এক প্রাক্তন ক্রিকেটারের। তিনি হলেন কিংবদন্তি অফ-স্পিনার মুথাইয়া মুরলীধরন। তবে কিংবদন্তি এই স্পিনারের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল বলে জানা গিয়েছে। সোমবারই তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া কথা রয়েছে।
শনিবার চেন্নাইয়ে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে তাদের তৃতীয় ম্যাচ খেলেছে সানরাইজার্স হায়দরাবাদ। এই ম্যাচেও হারে ডেভিড ওয়ার্নারের দল। টানা তিন ম্যাচ হেরে ২০২১ আইপিএল শুরু করল ২০১৬ চ্যাম্পিয়নরা। এদিনই ৪৯ বছর জন্মদিন সেলিব্রেশন করেছন মুরলীধরন। রবিবার অস্বস্তি অনুভব করায় চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয় সানরাইজার্সের হায়দরবাদের এই কোচিং স্টাফকে।
চিকিৎসকরা সৌরভের মতোই মুরলীধরনের হৃদযন্ত্রে ব্লক সরাতে আঞ্জিওপ্লাস্টি করার সিদ্ধান্ত। কালবিলম্ব না-করে রবিবার কিংবদন্তি এই ক্রিকেটারের হৃদযন্ত্রে স্টেন্ট বসানো হয়। সানরাইজার্স হায়দরাবাদের সিইও এক বিবৃতি দিয়ে জানান, ‘আইপিএলের জন্য ভারতে আসার আগেই শ্রীলঙ্কাকে তার হৃদযন্ত্রে ব্লকেজ ধরা পড়েছিল। সেখানে চিকৎসকদের পরামর্শ নিয়েছিলেন তিনি। সে সময় তার অ্যাঞ্জিওপ্লাস্টি করার প্রয়োজন নেই বলে জানিয়েছিলেন। কিন্তু এদিন ফের অসুস্থবোধ করায় চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়ে। চিকিৎসকরা দ্রুত অ্যাঞ্জিওপ্লাস্টি করার সিদ্ধান্ত নেন। এখনও সম্পূর্ণ সুস্থ রয়েছে। কয়েক দিনের মধ্যেই তিনি মাঠে ফিরতে পারবেন।’
গত মরশুমের আইপিএল চলাকালীনই ধারাভাষ্য দিতে এসে মুম্বইয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন প্রাক্তন অজি ক্রিকেটার ডিন জোন্স। সেই ঘটনার কথা মনে করে রোববার মুরলীধরনকে তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত নেওয়া হয়। ফলে বিপদ এড়ানো সম্ভব হয়। চলতি বছরের শুরুতেই হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট তথা প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ে। চিকিৎসকরা সৌরভের হৃদযন্ত্রে তিনটি স্টেন্ট বসান। কিছুদিন বিশ্রামের পর ফের স্বাভাবিক কাজকর্মে ফেরেন সৌরভ।
২০১৫ সালে সানরাইজার্স হায়দরাবাদ দলে যোগ দেন টেস্টে সর্বোচ্চ উইকেটের মালিক মুরলীধরন। শ্রীলঙ্কার হয়ে ১৩৩টি টেস্টে ৮০০ উইকেট এবং ওয়ান ডে ক্রিকেটে ৫৩৪টি উইকেট রয়েছে কিংবদন্তি এই অফ-স্পিনারের ঝুলিতে।